রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

মাধবপুরে দীর্ঘদিন পর স্কুলে আসতে পেরে শিশু শিক্ষার্থীরা উল্লসিত

  • মাধবপুর, (হবিগঞ্জ) প্রতিনিধি :
image

মাধবপুর, (হবিগঞ্জ) ১২ সেপ্টেম্বর : সংক্রমণ ব্যাধি করোনার কারণে দীর্ঘ ১৮ মাস স্কুল কলেজ বন্ধ থাকার পর (রবিবার ১২ সেপ্টেম্বর) থেকে খুলে দেয়া হয়েছে সমস্ত স্কুল কলেজ। প্রথম দিন বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিাত কিছুটা কম ছিল ।তবে বিদ্যালয়ে আগত শিক্ষার্থীরা ছিল বেশ প্রাণ চাঞ্চল্য ও উল্লসিত। প্রত্যন্ত  এলাকায়  শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসার জন্য মসজিদের মাইকে ঘোষনা দেয়া হয়।

উপজেলার কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় কোমলমতি শিশুদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। অনেক দিন পর স্কুলে আসতে পেরে খুবই আনন্দিত ও উল্লসিত কোমলমতি শিশু শিক্ষার্থীরা। স্কুলে আসা শিশুদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করেছে স্কুল কর্তৃপক্ষ। স্কুলে আসা প্রতিটি শিশুকে মুখে মাস্ক পরিয়ে ও ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করে ক্লাস রুমে প্রবেশ করানো হয়েছে।
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জয়নাল আবেদীন জুয়েল জানান যে,করোনা সংক্রমণ রোধে স্কুলে আসা সকল শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য,শারীরিক দূরত্ব বজায় রাখা, মুখে মাস্ক পরানো এবং প্রতিটি শিশুর শরীরের তাপমাত্রা পরীক্ষা করে ক্লাস রুমে প্রবেশ করানো হয়েছে। সেই সাথে স্কুলের সকল শিক্ষক, শিক্ষিকার স্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রেও একই ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১৪৯টি প্রাথমিক বিদ্যালয়ে এমন ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান।


 

এ জাতীয় আরো খবর