শনিবার, অক্টোবর ২৩, ২০২১

সাগিনা সিটিতে মৃধা ইন্টারন্যাশনাল ইনস্টিটিউটের পিস ওয়াক ২১ সেপ্টেম্বর

  • নিজস্ব প্রতিবেদক :
image

সাগিনা ,১২সেপ্টেম্বর : আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে মৃধা ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ পিস অ্যান্ড হ্যাপিনেস নগরীর ওয়াশিংটন এভিনিউতে আগামী ২১ সেপ্টেম্বর মঙ্গলবার এক পিস ওয়াক-র আয়োজন করেছে। জনসাধারণকে পদচারণায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

ওইদিন  বিকাল ৫ টায় পিচ র‌্যালিটি ১৫৮১ এস ওয়াশিংটন স্ট্রিটস্থ দ্য মন্টেগ ইন থেকে শুরু হবে এবং ১৯১৫ ফোর্ডনি স্ট্রিটের নতুন ওয়াইএমসিএ সুবিধার দিকে এগিয়ে যাবে। এদিন উপদেষ্টা বোর্ডও ঘোষণা করবে সংস্থাটি। কিডস আর্ট অ্যান্ড রাইটিং প্রতিযোগিতায় পিস প্যালসের বিজয়ীদের অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হবে।
এমআইআইপিএইচ হল মৃধা ফাউন্ডেশনের একটি সহযোগী প্রতিষ্ঠান। যা ডা. দেবাশীষ মৃধা এবং মিসেস চিনু মৃধা কর্তৃক ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়। অলাভজনক এই প্রতিষ্ঠানটির অফিস রাজ্যের সাগিনা  সিটিতে অবস্থিত। মৃধা ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ পিস অ্যান্ড হ্যাপিনেস সাগিনা এবং এর বাইরে শিক্ষাপ্রতিষ্ঠান এবং জনহিতকর কাজকে সমর্থন করে। ডা. দেবাশীষ মৃধা একজন বাংলাদেশি আমেরিকান স্নায়ুবিজ্ঞানী। পাশাপাশি তিনি  একজন দার্শনিক, লেখক এবং জনহিতৈষী বক্তি। এ পর্যন্ত তার লেখা পাঁচটি বই প্রকাশ পেয়েছে। এছাড়া তার কোটসগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন অনলাইনে মাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয়।
ইনস্টিটিউট এসব ইভেন্ট এবং প্রতিযোগিতার মাধ্যমে সম্প্রদায়ের মধ্যে বিশ্ব শান্তি এবং অভ্যন্তরীণ শান্তি ছড়িয়ে দিতে চায়। ইনস্টিটিউট তার অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে শান্তি ও সুখের সন্ধান দেওয়া এবং দ্বন্দ্ব সমাধানের জন্য বিনামূল্যে শিক্ষামূলক কোর্স দেওয়ার পরিকল্পনা করছে। যা আগামী বছরের জানুয়ারীতে চালু হবে। ইনস্টিটিউট ২০২২ সালের শরৎকালে একটি বার্ষিক শান্তি ও সুখী সম্মেলনের আয়োজন করবে। নির্দিষ্ট তারিখ এবং স্থানের নাম আগামী বছরের শুরুতে ঘোষণা করা হবে।
ডা: মৃধা বলেন, "আমরা আমাদের সকল কাজের মাধ্যমে শান্তি প্রচারের লক্ষ্যে স্থানীয় সম্প্রদায়ের পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্পৃক্ত করতে চাই।" "আমি ইনস্টিটিউটটি প্রতিষ্ঠা করেছি বিশ্বজুড়ে শান্তি প্রতিষ্ঠার জন্য।" 


এ জাতীয় আরো খবর