রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

মিশিগান থেকে আরো একটি বাংলা পত্রিকা প্রকাশে তোড়জোড়

  • নিজস্ব প্রতিবেদক :
image

হ্যামট্রাম্যাক, ১৩ সেপ্টেম্বর : মিশিগান থেকে আরো একটি বাংলা পত্রিকাটি প্রকাশে তোড়জোড় চলছে। আর এই পত্রিকাটি প্রকাশে উদ্যোগ নিয়েছেন হ্যামট্রাম্যাক সিটির কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান। তিনি নিজেই পত্রিকাটির প্রকাশক হিসেবে থাকবেন। তবে পত্রিকাটির নাম ঠিক করা হয়নি। ঘোষণা করা হয়নি সম্পাদকের নামও। 
গতকাল রোববার (১২ সেপ্টেম্বর) রাতে শহরের কনান্ট স্ট্রিটে কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান-র অফিসে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় কামরুল হাসান পত্রিকা প্রকাশের ঘোষণা দিয়ে জানান, সত্য ও ন্যায়নিষ্ঠ সংবাদ পরিবেশনের অঙ্গিকারে আমরা বাজারে আসছি।  তিনি তার অফিসটি নতুন পত্রিকার অফিস হিসেবে ঘোষণা দেন। তিনি জানান, আগামী নভেম্বরের মাসের প্রথম সপ্তাহে পত্রিকাটি আত্মপ্রকাশ করবে। মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন রওনক জাহান চৌধুরী, ড. রাব্বি আলম, লাল মিয়া লালু, জাকির হোসেন, নাজেল হুদা, বাংলা সংবাদ সম্পাদক ইকবাল ফেরদৌস, সুপ্রভাত মিশিগান সম্পাদক চিন্ময় আচার্য্য, আর টিভি প্রতিনিধি কামরুজ্জামান হেলাল, আমাদের মিশিগান সম্পাদক মঈনুল হক আলম, মিশিগান প্রতিদিন সম্পাদক ফারজানা চৌধুরী পাপড়ি, মিনহাজ রাসেল চৌধুরী, সৈয়দ আসাদুজ্জামান সোহান, রাফিকুল হাসান চৌধুরী তুহিন, বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি আশিকুর রহমান, যুগান্তরের মিশিগান প্রতিনিধি তোফায়েল রেজা সোহেল প্রমুখ।
উল্লেখ্য, ২০০৩ সালে মিশিগান থেকে বাংলা আমার নামে একটি সাপ্তাহিক পত্রিকা  প্রকাশিত হয়। পত্রিকাটি প্রায় তিন বছর পর্যন্ত প্রকাশ হয়েছিল। এর সম্পাদক ও প্রকাশক ছিলেন আবু সাঈদ মাহফুজ। এটা মিশিগানের প্রথম বাংলা পত্রিকা। পরবর্তীতে ২০১৮ সালে ইকবাল ফেরদৌস এর সম্পাদনায় প্রকাশিত হয় সাপ্তাহিক বাংলা সংবাদ। কিন্তু করোনা মহামারিতে পত্রিকাটির প্রকাশনা বন্ধ হয়ে যায়। তবে অন-লাইন পত্রিকা হিসেবে তার প্রকাশনা অব্যাহত আছে। এছাড়াও মিশিগান থেকে সুপ্রভাত মিশিগান, আমাদের মিশিগান, মিশিগান প্রতিদিন নামে তিনটি অনলাইন নিউজ পোর্টাল প্রকাশিত হচ্ছে। এসব অনলাইন নিউজ পোর্টাল গুলো ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে।


 

এ জাতীয় আরো খবর