শনিবার, অক্টোবর ২৩, ২০২১

বাংলদেশি রাজুব ভৌমিকের লেখা গানে বলিউড প্লেব্যাক সিঙ্গার জাভেদ আলীর কণ্ঠ

  • কামরুজ্জামান হেলাল :
image

জাভেদ আলী (বামে), রাজুব ভৌমিক (ডানে)

অ্যান আরবার, ২০ সেপ্টেম্বর : বাংলা গানের নতুন এক ধারার সংকলন “আয়না সঙ্গীত”। আয়না সঙ্গীতের প্রবর্তক কবি রাজুব ভৌমিক। সম্প্রতি মুম্বাইে রাজুব ভৌমিকের লেখা একটি আয়না সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন বলিউডের এই সময়ের জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার  জাভেদ আলী। গানের শিরোনাম ‘ইচ্ছে হলে তুমি’। গানটির সুর করেছেন তানিম আহমেদ এবং সঙ্গীতায়োজন করেছেন বিকাশ বিশ্বকর্মা। 
এ গান প্রসঙ্গে জাভেদ আলী বলেন, ‘ইচ্ছে হলে তুমি গানটি আসলেই  একটি ব্যতীক্রমধর্মী গান। গানের লাইনগুলো শুরু যেমন শেষ, আবার শেষ হয় শুরু। আয়না সঙ্গীত কখনো আগে গাই নি তাই আজ গাইতে পেরে বেশ ভাল লাগছে। আমার বিশ্বাস শ্রোতাদেরও এই গানটি বেশ ভাল লাগবে।” 
আয়না সঙ্গীত মূলত কী ? এ প্রসঙ্গে কবি রাজুব ভৌমিক বলেন, ‘‘এই গানের প্রতিটি লাইন দশ বর্ণের, গানের মুখ বা স্থায়ী উল্টোদিক থেকে গাইলে গানের প্রথম অন্তরা হয়। দ্বিতীয় অন্তরা দুই লাইনের, যা উল্টোদিকে গাইলে চার লাইন হয়। সর্বমোট ছয় লাইনের বা ষাট বর্ণের গান এবং দুই দিক থেকেই সুর করে এই গানগুলো গাওয়া হয়। যেহেতু গানগুলো আয়নার মতো এবং দুই দিক থেকেই গানের সুর করে গাওয়া যায়, তাই এ গানগুলোর নাম ‘আয়না সঙ্গীত’ দেয়া হয়েছে।”
উল্লেখ্য যে—গানটির শুটিং বাংলাদেশের সিলেটে অঞ্চলের বিভিন্ন জায়গায় সম্পন্ন হয়েছে। এই গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন ইমরান হাওলাদার। গানটির মডেল হয়েছেন লারা লোটাস এবং রাজুব ভৌমিক। আগামী শুক্রবারে গানটি মিরর এক্সক্লুসিভ ইউটিউব চ্যানেলে এই গানটি রিলিজ হবে।


এ জাতীয় আরো খবর