শনিবার, অক্টোবর ২৩, ২০২১

লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি সাবিনা হত্যার প্রতিবাদে মৌন মিছিল

  • মুহিব উদ্দিন চৌধুরী :
image

লন্ডন, ২৫ সেপ্টেম্বর (ঢাকা পোস্ট) : যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণী ও স্কুল শিক্ষিকা সাবিনা নেসা রহস্যজনক মৃত্যুর ঘটনায় মৌন মিছিল করেছেন স্থানীয়রা। হাজারো মানুষ মোমবাতি জ্বালিয়ে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানান।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় বাংলাদেশি কমিউনিটি, ব্রিটিশ কমিউনিটি, স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় মেয়র-কাউন্সিলর ও পুলিশসহ ব্রিটেনের সর্বস্তরের মানুষ মৌন মিছিলে যোগ দেন।
গত ১৮ সেপ্টেম্বর বিকেলে সাবিনা নেছার মৃতদেহ পাওয়া যায় সাউথ ইস্ট লন্ডনের কিডব্রুক এলাকার ক্যাটর পার্কে একটি কমিউনিটি সেন্টারেরর পাশে। সাবিনা নেছা লুইশাম রাশিগ্রিন প্রাইমারি স্কুলের শিক্ষিকা ছিলেন। দ্যা ডিপোট বার নামের একটি পানশালায় সাবিনার যাওয়ার কথা ছিল। তিনি তার বাসা থেকে পার্ক হয়ে ওই পানশালার দিকে যাচ্ছিলেন। ঘর থেকে মাত্র পাঁচ মিনিট পথের দূরত্বে মর্মান্তিকভাবে নিহত হন সাবিনা নেছা।
স্কুলটির প্রধান শিক্ষক সাবিনা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন যে, তিনি অমায়িক ব্যবহারের অধিকারী ও একজন ভালো শিক্ষক ছিলেন। সাবিনা নেছার দেশের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে।
পুলিশ ঘটনার তদন্ত করছে। এ পর্যন্ত খুনি সন্দেহে ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করে বন্ড সই নিয়ে ছেড়ে দেন। এরপর সিসিটিভির ফুটেজ দেখে ৩৮ বছরের একজনকে গ্রেফতার করেছে।
সাবিনা নেছার মৃত্যুর কারণ উৎঘাটনের জন্য মেট পুলিশ কাজ করে যাচ্ছে। তার এই মৃত্যুতে বাংলাদেশীদের মধ্যে গভীর উৎকণ্ঠা বিরাজ করছে।


এ জাতীয় আরো খবর