শনিবার, অক্টোবর ২৩, ২০২১

মিশিগানে করোনায় দুই দিনে আক্রান্ত ৬,৭৩৩, মৃত ১০০

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ৩০সেপ্টেম্বর :  মিশিগানে বুধবার ও বৃহস্পতিবার এই দুই দিন মিলে ৬,৭৩৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০০ জন। ডেল্টার কারণে সংক্রমণ বাড়ছে এবং উদ্বেগও ছড়াচ্ছে। মিশিগানে স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ জানিয়েছে, ২০২০ সালের মার্চ থেকে এই পর্যন্ত মোট ১০২২,৫৭৫ এবং  ২০,৯৯৮ জন মারা গেছে। প্রতিদিন গড়ে ৩,৩৮৭ জন আক্রান্ত হয়েছে। ৫০ জন মারার খবর পাওয়া গেছে এক পর্যালোচনায়। স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানিয়েছে।
ডেল্টা ধরনের কারণে গত ১২ সপ্তাহ ধরে মিশিগানে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। চলতি সপ্তাহে আক্রান্ত হয়েছে ১৪,৪৬৬ জন এবং মারা গেছে ১৩৫ জন। গত সপ্তাহে মোট সংক্রমিত মানুষের সংখ্যা ১৯,৩৪৪ জন এবং মারা গেছে ২০১ জন। এর আগের সপ্তাহে আক্রান্ত হয়েছে ১৮,১১৩ জন এবং মারা গেছে ১৫৯ জন। গত বছরের ১৫-২১ নভেম্বর সাপ্তাহিক রেকর্ড গড়েছিল আক্রান্তে। তখন সংখ্যাটি ছিল ৫০,৮৯২ জন। দ্বিতীয় সাপ্তাহিক আক্রান্তের রেকর্ড ছিল একই বছরের ২২-২৮ নভেম্বর, ৪৭,৩১৬ জন।
এই মাসের গোড়ার দিকে, মার্কিন খাদ্য ও মাদকদ্রব্য প্রশাসন ফাইজারের কোভিড-১৯ ভ্যাকসিনের পূর্ণ অনুমোদন দিয়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশা করছেন যে টিকা নিয়ে আস্থা বজায় থাকবে। মিশিগানের ১৬ বছর এবং এর বেশি বয়সের অন্তত ৬৭.৪% মানুষ করোনার এক ডোজ টিকা পেয়েছেন। রাজ্য কর্মকর্তারা এই হার ৭০ শতাংশে নেওয়ার লক্ষ্য স্থির করেছেন।  এজন্য লটারির মাধ্যমে পুরস্কারও দেওয়া হচ্ছে। ১২ বছর এবং তার বেশি বয়সের ৫৭.৫ শতাংশ মানুষ টিকা নিয়েছেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর