শনিবার, অক্টোবর ২৩, ২০২১

ইউএম-ফ্লিন্ট নতুন উদ্ভাবন ও প্রযুক্তি কেন্দ্রের জন্য ফেডারেল তহবিল পেয়েছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

মিশিগান-ফ্লিন্ট বিশ্ববিদ্যালয়ে নির্মিত ইনোভেশন অ্যান্ড টেকনোলজি সেন্টারের একটি রেন্ডারিং/ University of Michigan-Flint 

ফ্লিন্ট, ৩ অক্টোবর : ক্যাম্পাসে উদ্ভাবন ও প্রযুক্তি কেন্দ্র তৈরির জন্য ১০ মিলিয়ন ডলারের ফেডারেল তহবিল পেয়েছে ইউনিভার্টি অব মিশিগান-ফ্লিন্ট। প্রকল্পের জন্য অর্থায়নে মার্কিন অর্থনৈতিক উন্নয়ন প্রশাসনের কাছ থেকে কেয়ারস অ্যাক্ট রিকভারি অ্যাসিস্ট্যান্স এর ৩.৮ মিলিয়ন ডলারের অনুদান অন্তর্ভুক্ত রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শুক্রবার একথা জানিয়ে বলেছে যে, এই অনুদানের সঙ্গে যুক্ত হবে ৪.৯ মিলিয়ন ডলারের একটি তহবিল যা দাতারা দেবেন বলে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন। ২০২৩ সালে কেন্দ্রটি খুলবে বলে আশা করা হচ্ছে এবং এটা ক্যাম্পাসের উত্তর -পশ্চিম দিকে হবে। কর্মকর্তারা জানিয়েছেন, নির্মাণ শুরুর তারিখ নির্ধারণ করা হয়নি।
চ্যান্সেলর দেবা দত্ত এক বিবৃতিতে বলেন, "এই অনুদানের জন্য ধন্যবাদ, নতুন কেন্দ্রে ল্যাবরেটরি এবং ক্লাসরুম থাকবে যা শেখার এবং সৃজনশীলতার বাড়ানোর পরিকল্পনা করা হয়েছে যা রাজ্য এবং অঞ্চলের ভবিষ্যত কর্মশক্তির জন্য প্রয়োজনীয়।" "ইউএম-ফ্লিন্ট একটি আঞ্চলিক পাবলিক বিশ্ববিদ্যালয় হিসাবে তার লক্ষ্য নিয়ে গর্ব করে এবং এই ভবনটি প্রযুক্তি, শিক্ষা এবং শিল্প অংশীদারিত্বের জন্য একটি সংযোগ হিসাবে কাজ করবে, যেখানে সম্প্রদায়ের সদস্য এবং ব্যবসাগুলিকে উদ্ভাবনী বাস্তুতন্ত্রের সক্রিয় অংশীদার হতে উৎসাহিত করা হয় । ”
এই কেন্দ্রটি বিশ্ববিদ্যালয়ের কলেজ অফ ইনোভেশন অ্যান্ড টেকনোলজির জন্য বাসস্থান হবে, যা এই শরৎকালে চালু হয়েছিল। এই কেন্দ্রটি ডিজিটাল উৎপাদন প্রযুক্তি এবং তথ্য প্রযুক্তি এবং তথ্যবিজ্ঞানে ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের লক্ষ্য করে তৈরি হচ্ছে। শীতকালীন ২০২২ সেমিস্টারে একটি সাইবার নিরাপত্তা প্রোগ্রাম যুক্ত করা হবে। সিআইটি-র ডিন ক্রিস্টোফার পিয়ারসন বলেন, কেন্দ্রটি চাকরির জন্য প্রস্তুত স্নাতকদের পেশাগত সুযোগের সঙ্গে যুক্ত করবে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর