শনিবার, অক্টোবর ২৩, ২০২১

ইউএম নারীদের হত্যার হুমকি এফবিআইয়ের জিজ্ঞাসাবাদ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবিতে ইউনির্ভাসিটি অব মিশিগান ক্যাম্পাসের একাংশ। (Photo : John T. Greilick, The Detroit News) 

অ্যান অ্যারবার, ৩ অক্টোবর : এফবিআই শনিবার জানিয়েছে যে তারা মিশিগান বিশ্ববিদ্যালয়ে মহিলাদের বিরুদ্ধে একটি বেনামী অনলাইন থেকে হুমকি পোস্ট করার পর সন্দেহভাজন একজন ব্যক্তিকে চিহ্নিত করেছে এবং তাকে জিজ্ঞাসাবাদ করেছে। হুমকিতে দাবি করা হয় যে, অ্যান অ্যানবার ক্যাম্পাসে সোমবার একটা গোলাগুলির ঘটনা ঘটতে পারে।
ইউএম পুলিশ বিভাগের মতে, হুমকিদাতা রাজ্যের বাইরের। তার নাম প্রকাশ করা হয়নি। স্কুলটির তরফে জানানো হয়েছে,  হুমকি শনিবার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল এবং পুলিশ নিরাপত্তা বাড়িয়েছিল। মিশিগান ইউনিভার্সিটি অব পাবলিক সেফটি অ্যান্ড সিকিউরিটি ডিভিশনকে একটি রাশিয়ান পরিচালিত স্বীকারোক্তিমূলক ওয়েবসাইটে পোস্ট করা একটি বার্তায় জানানো হয়েছে যে সোমবার ইউএম ক্যাম্পাসে মহিলাদের লক্ষ্য করে একটি গুলির ঘটনা ঘটতে পারে বলে স্কুলটি এক বিবৃতিতে বলেছে। পোস্টটি এরপর সরিয়ে ফেলা হয়।
মিশিগান ডেইলি অনুসারে, নোটটি সিন লিস্ট নামে একটি ওয়েবসাইটে একটি বেনামী ব্যবহারকারীর দ্বারা পোস্ট করা হয়েছিল, যিনি বলেছিলেন, “৪ অক্টোবর, আমি মিশিগান বিশ্ববিদ্যালয়ে যাচ্ছি এবং আমার দেখা প্রতিটি মহিলাকে এআর-১৫ দিয়ে উড়িয়ে দেব। । "" একটি সহিংস পুরুষপন্থী বিপ্লব আসছে এবং আপনারা এর জন্য ভালোভাবে প্রস্তুত হোন "
পোস্টটিতে ইলিয়ট রজারের কথা উল্লেখ করা হয় যে একটি ডানপন্থী চরমপন্থী। সে ২০১৪ সালে ইসলা ভিস্তায় ছয়জনকে হত্যা করেছিলেন এবং ইংল্যান্ডের প্লাইমাউথ, যা আগষ্ট গণহত্যার স্থান যেখানে পাঁচজন নিহত হয়েছিল। উভয় ঘটনায়, শ্যুটাররা আত্মহত্যা করেছিল। বিবৃতিতে বলা হয়েছে, "আমাদের সম্প্রদায়ের নিরাপত্তা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। ইউএম পুলিশ বিভাগ এই পোস্টটি তদন্ত করতে স্থানীয়, রাজ্য এবং ফেডারেল আইন প্রয়োগকারী অংশীদারদের সাথে সহযোগিতা করছে। "

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর