শনিবার, অক্টোবর ২৩, ২০২১

সম্ভাব্য বিস্ফোরকের কারণে বন্ধ অ্যাম্বাসেডর ব্রিজ পুনরায় খুলেছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

আজ সোমবার, ৪ অক্টোবর দুপুরের দিকে দক্ষিণ-পশ্চিম ডেট্রয়েটের অ্যাম্বাসেডর ব্রিজে অপেক্ষারত যানবাহনের লাইন/Photo : Robin Buckson, The Detroit News)

ডেট্রয়েট, ৪ অক্টোবর : উইন্ডসরে একটি গাড়িতে সম্ভাব্য বিস্ফোরক সামগ্রী আবিষ্কারের কারণে কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর  কানাডা এবং যুক্তরাষ্ট্রের মধ্যে সংযোগস্থাপনকারি অ্যাম্বাসেডর ব্রিজটি পুনরায় খুলে দেওয়া হয়েছে। উইন্ডসর পুলিশ জানিয়েছে, জড়িত গাড়ির চালককে আটক করা হয়েছে এবং এখনও তদন্ত চলছে।
কর্মকর্তারা জানান, সীমান্ত নিরাপত্তা সংস্থার সেকেন্ডারি পরিদর্শন এলাকায় একটি গাড়ির ভেতরে সম্ভাব্য বিস্ফোরক পাওয়ার পর কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সি উইন্ডসর পুলিশকে সতর্ক করে। তারা আরও বলেছে যে এর সাথে কোন নির্দিষ্ট হুমকি জড়িত নয় এবং এটি একটি বিচ্ছিন্ন ঘটনা বলে মনে করা হয়। মিশিগান পরিবহন বিভাগ দুপুরের দিকে ইন্টারস্টেট-৯৬ এবং ইন্টারস্টেট ৭৫ থেকে সেতুর র্যাম্প বন্ধ করার ঘোষণা দেয়। উইন্ডসরের মিডিয়া জানিয়েছে, ব্রিজের চারপাশে  আইন প্রয়োগকারী সংস্থা তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। উইন্ডসর পুলিশ বলছে, তারা একটি গাড়িতে পাওয়া সম্ভাব্য বিস্ফোরকের বিষয়টি খতিয়ে দেখছে। আটক চালক বর্তমানে সিবিএসএর হেফাজতে রয়েছে। উইন্ডসর পুলিশ জানিয়েছে, এই ঘটনায় অন্য কেউ জড়িত নয় বলে মনে করা হচ্ছে।
উইন্ডসর পুলিশ বলেছে যে তারা মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কানাডায় ফেরত যান চলাচলের অনুমতি দেওয়ার জন্য দৃশ্যটি ঘনীভূত করেছে। তারা বলেন, স্বাভাবিক কার্যক্রম আবার শুরু হয়েছে। কর্তৃপক্ষ পূর্বে ব্রিজের কাছে সম্ভাব্য বিস্ফোরক পাওয়া যাওয়ার পর সোমবার সকালে ব্রিজটি বন্ধ করে দেওয়ার কথা জানিয়েছিল, কিন্তু পরে বিকেলে ঘোষণা করা হয় যে মার্কিন যুক্তরাষ্ট্রে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ ছিল না বরং ব্রিজ থেকে দূরে ওয়ানডোটে রাস্তায় যান চলাচল পুনরায় চালু করা হয়েছিল। মিশিগান রাজ্য পুলিশ গাড়িচালকদের পরামর্শ দিয়েছে আগামীকাল পর্যন্ত সেতু পার হওয়ার জন্য অপেক্ষা করুন।  

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর