শনিবার, অক্টোবর ২৩, ২০২১

ফোর্ডের তৃতীয় প্রান্তিকে যুক্তরাষ্ট্রে বিক্রয় ২৭% কমেছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডিয়ারবর্নস্থ ফোর্ড মোটর কোম্পানির হেড কোয়াটার্স/Photo : Daniel Mears, The Detroit News.

ডিয়াবর্ন, ৫ অক্টোবর : বিশ্বব্যাপী অর্ধপরিবাহীর সংকটের কারণে শিল্পব্যাপী গাড়ির বিক্রি হ্রাসের মধ্যেই তৃতীয় ত্রৈমাসিকে ফোর্ড মোটর কোম্পানির যুক্তরাষ্ট্রে বিক্রয় ২৭% এরও বেশি হ্রাস পেয়েছে। নতুন-যানবাহন তৈরি মারাত্মকভাবে হ্রাস পেয়েছে এবং পুরো বছরের বিক্রয়ের পূর্বাভাস হতাশ করেছে। জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে, ফোর্ডের প্রায় ৪০০,০০০ টি গাড়ির বিক্রি করেছে যা ২০২০ -এর তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় ২৭% -এরও কম ছিল, যখন কোম্পানিটি ৫,৫১,৭৯৬ টি গাড়ি বিক্রির কথা জানিয়েছিল। ২০১৯ সালের তৃতীয় প্রান্তে, করোনাভাইরাস মহামারীর আগে ব্লু ওভালে মার্কিন যুক্তরাষ্ট্রে ৫,৮০০০০ এরও বেশি গাড়ি বিক্রি হয়েছিল।
গত সপ্তাহে, ফোর্ডের ক্রসটাউন প্রতিদ্বন্দ্বী জেনারেল মোটরস কোম্পানি এবং স্টেলান্টিস এনভি রিপোর্ট করেছে যে তাদের তৃতীয় প্রান্তিকে বিক্রয় যথাক্রমে ৩৩% এবং ১৯% বছরের তুলনায় কমেছে। ফোর্ড ত্রৈমাসিকে গাড়ি বিক্রিতে তৃতীয় নম্বরে এসেছিল। এর আগে জিএম এর বিক্রি ছিল ৪৪৬,৯৯৭ টি এবং স্টেলান্টিসের ছিল ৪১০৯১৭ টি। সোমবার প্রকাশিত ফলাফল অনুযায়ী, সেপ্টেম্বরে ফোর্ড মার্কিন যুক্তরাষ্ট্রে ১৫৬,৬১৪টি গাড়ি বিক্রি করেছে, যা সেপ্টেম্বর ২০২০ সালের চেয়ে ১৭.৭% কম। কিন্তু জুলাইয়ে ১২০,০৫৩ টি এবং  আগস্টের ১,২৪,৭৬টির চেয়ে উন্নতি হয়েছে।
ডেট্রয়েট অটোমেকারদের চ্যালেঞ্জগুলি ভোক্তাদের চাহিদা পূরণের জন্য পর্যাপ্ত নতুন যানবাহন উৎপাদন করে জাপানি অটোমেকার টয়োটা মোটর কর্পোরেশনকে তৃতীয় প্রান্তিকে উন্নত করার সুযোগ দিয়েছে। এই বছর এখন পর্যন্ত দ্বিতীয়বারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে বহু বছরের কোম্পানি জিএমকে ছাড়িয়ে গেছে। টয়োটার ত্রৈমাসিক বিক্রয় বছরে ৫,৬৬,০০৫টি। ১% বেড়েছে। এদিকে, হুন্দাই মোটর আমেরিকায় ৪% বিক্রয় বৃদ্ধি করেছে। হোন্ডা মোটর কোম্পানি ১১% বিক্রয় হ্রাস করেছে। এবং আমেরিকার ভক্সওয়াগেন ত্রৈমাসিকে ৪% হ্রাস পেয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর