শনিবার, অক্টোবর ২৩, ২০২১

বিয়ানীবাজার সমিতি মিশিগান-র নির্বাচনে জিতেছে আজমল-বাবুল প্যানেল

  • তোফায়েল রেজা সোহেল :
image

ছবি- আজমল হোসেন আজমল সভাপতি (বামে), বাছির আহমদ (বাবুল) সাধারণ সম্পাদক (ডানে)।

হ্যামট্রাম্যাক, ১১ অক্টোবর : বিপুল উৎসাহ উদ্দীপনায় গতকাল রোববার অনুষ্ঠিত হয়েছে বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগার-র নির্বাচন। নির্বাচনে আজমল-বাবুল এবং রহিম-বাবুল দুটো প্যানেলে ভোটযুদ্ধে নামেন প্রার্থীরা। তবে নির্বাচনে বেশির ভাগ পদে আজমল-বাবুল প্যানেলের প্রার্থীরা জিতেছেন। 
স্থানীয় সময় সোমবার (১১ অক্টোবর) ভোরে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মহব্বত খান। তিনি জানান, ৭৯৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আজমল হোসেন। তার প্রতিদ্বন্দ্বি প্যানেলের মোহাম্মদ আবু তাহের ছিদ্দিক বাবুল ৭১০ ভোট পেয়েছেন। সেক্রেটারি পদে ৭৮৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন বাছির আহমেদ বাবুল। তার প্রতিদ্বন্দ্বি রহিম উদ্দিন পেয়েছেন ৬৯৮ ভোট। 
রোববার (১০ অক্টোবর) সকাল ৯ টা থেকে বিকেল ৮ টা পর্যন্ত হ্যামট্রাম্যক সিটির গেট অব কলম্বাসে ভোটাভুটি অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী সংসসদের ১৭ টি পদে দুই প্যানেলের ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। স্বতন্ত্র পদে একজন ছিলেন। ২৪৩৭ জন ভোটারের মধ্যে ১৫৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 
অন্যান্য পদে আজমল-বাবুল প্যানেলের নির্বাচিতরা হলেন সহসভাপতি রুহেল আমিন, সহসাধারণ সম্পাদক এহিয়া হক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কামরুল ইসলাম, প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন, ধর্ম ও আইন সম্পাদক হুসাইন আহমদ তারেক। অপরদিকে বাবুল-রহিম প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জাকারিয়া জামান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো.আবদুল আজিজ এবং ক্রিড়া সম্পাদক পদে এম রুবেল আহমেদ। 

 কার্যনির্বাহী সদস্য পদে আজমল-বাবুল প্যানেলের নির্বাচিতরা হলেন আব্বাস উদ্দিন, কবির আহমদ নিলু, মহিউল ইসলাম, ছাব্বির আহমেদ, শহীদুজ্জামান হুসেইন এবং বাবুল-রহিম প্যানেল থেকে কবির আহমেদ।  
 ভোট কেন্দ্রে পরিদর্শনে গিয়ে দেখা গেছে, নারী ভোটারের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। কেন্দ্রের বাইরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। শৃঙ্খলারক্ষায় দুজন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছে। গণমাধ্যমকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও বাংলাদেশি কমউনিটি নেতারা ভোট কেন্দ্রে পরিদর্শন করতে দেখা গেছে।  
নির্বাচন কমিশনার সদস্য নুর ইসলাম জানান, মিশিগানের আঞ্চলিক সমিতির মধ্যে সবচেয়ে বড় সিলেটের বিয়ানীবাজার উপজেলা সমিতি। এখানে প্রায় ১০ হাজার বিয়ানীবাজার প্রবাসীর বাস। আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটাভুটি উপহার দিতে পেরেছি। তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

 


এ জাতীয় আরো খবর