শনিবার, অক্টোবর ২৩, ২০২১

মিশিগানে কে-১২ স্কুল ও বিশ্ববিদ্যালয়ে আরও ৮৩ টি করোনার প্রাদুর্ভাব

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১২ অক্টোবর : মিশিগানের স্বাস্থ্য কর্মকর্তারা সোমবার কে -১২ স্কুল এবং বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ৮৩ টি নতুন কোভিড-১৯ প্রাদুর্ভাবের খবর দিয়েছেন। এর মধ্যে দুটি কলেজ রয়েছে। গ্র্যাটিওট কাউন্টির আলমা কলেজের স্নাতক শিক্ষার্থীদের মধ্যে ৩২ জন এবং ওয়াশটনাউ কাউন্টির কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র এবং কর্মীদের মধ্যে ছয় জন আক্রান্ত রয়েছে। রাজ্যের পোস্ট করা তথ্য থেকে এটা জানা গেছে।

কে -১২-এ, প্রাথমিক ছাত্র এবং কর্মীরা নতুন প্রাদুর্ভাবের সবচেয়ে বড় উৎস হিসাবে অব্যাহত রয়েছে। তথ্য অনুযায়ী, রাজ্য জুড়ে ৩৬টি প্রাথমিক বিদ্যালয় তিন বা ততোধিক শিক্ষার্থীর মধ্যে নতুন প্রাদুর্ভাবের ঘটনা ঘটেছে।  গত মাসে রাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা তিনজন বা তার অধিক বা ১০% শিক্ষার্থী বা কর্মী আক্রান্ত হলে প্রাদুর্ভাব হিসেবে ধরে নেওয়া হতো। ওই সময় আগের নিয়মের পরিবর্তন হয়। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত দুই বা ততোধিক আক্রান্ত হলে প্রাদুর্ভাব হিসেবে চিহ্নিত করা হতো।
ব্যাটেল ক্রিকের পেনফিল্ড হাই স্কুলে ৪৬ জন শিক্ষার্থী আক্রান্ত হয়েছে যা সর্বোচ্চ। ওভোসো মিডল স্কুলে ছাত্র এবং কর্মীদের ১৭ জন আক্রান্ত হয়েছে। রাজ্যের তালিকায় কলেজগুলিতে সবচেয়ে বেশি চলমান প্রাদুর্ভাব ছিল মিশিগান বিশ্ববিদ্যালয়ে, যেখানে শিক্ষার্থী এবং কর্মীদের ৩৪২ জন আক্রান্ত। ইউএম এর কোভিড -১৯ ড্যাশবোর্ড থেকে জানা যায়, ৩০ সেপ্টেম্বর ফল সেমিস্টার শুরু হওয়ার পর থেকে আক্রান্তের সংখ্যা ক্রমাগত হ্রাস পেয়েছে, ২৯ আগস্ট সপ্তাহে ছিল ১৯২ জনের বেশি। স্কুলটি গত সপ্তাহে ৫৩ জন আক্রান্তের ঘটনা রেকর্ড করেছে। মিডল্যান্ডের একটি বেসরকারি স্কুল নর্থউড ইউনিভার্সিটিও চলমান কোভিড -১৯ এ আক্রান্তের বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে রয়েছে। এটি ১৩ সেপ্টেম্বর থেকে ছাত্রদের মধ্যে ৪৭ জনের আক্রান্তের ঘটনা রেকর্ড করেছে।
মিশিগান স্টেট ইউনিভার্সিটি রাজ্যের তালিকায় ছিল না, কিন্তু এমএসইউর কোভিড -১৯ ড্যাশবোর্ড পহেলা আগস্ট থেকে ৪৪৬ জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে। ৬ সেপ্টেম্বরের সপ্তাহে ইউনিভার্সিটিতে ১৩৫ জন আক্রান্ত হয়েছিল। ৪ অক্টোবরের সপ্তাহে সেটি নেমে এসে দাঁড়িয়েছে ৩৫ জনে।
মিশিগানে গত বছরের মার্চ থেকে এ পর্যন্ত করোনায় ১,০৬৪,৫৫৭ জন আক্রান্ত এবং ২১,৩৪৯ জন মারা গেছে। রাজ্যে তিনদিনে গড়ে ৩,০৪৬ জন আক্রান্ত হয়েছে। রাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা জানান, সর্বশেষ মৃত্যুর মধ্যে ১৮ জনের তথ্য একটি গুরুত্বপূর্ণ রেকর্ড পর্যালোচনার সময় চিহ্নিত করা হয়েছিল। করোনার ডেলটা ধরনের কারণে গত ১৩ সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর