মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

অর্গানিক বেবি স্পিনাচ থেকে মিশিগানসহ সাত রাজ্যে ই. কোলাই-র প্রাদুর্ভাব :

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক "
image

ল্যান্সিং, ১৬ নভেম্বর : মিশিগান সেই রাজ্যগুলির মধ্যে রয়েছে যেখানে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলি ই. কোলাই প্রাদুর্ভাবের পরে জোসির অর্গানিক বেবি স্পিনাচ প্রত্যাহারের নির্দেশনা জারি করা হয়েছে। সিডিসির ওয়েবসাইট অনুসারে, মিনেসোটা, সাউথ ডাকোটা, আইওয়া, মিসৌরি, ইন্ডিয়ানা, ওহাইও এবং মিশিগান এই সাতটি রাজ্যে স্পিনাচ থেকে ১০ জন অসুস্থ এবং দুইজন হাসপাতালে ভর্তি হয়েছে।

সাইটের তথ্য অনুসারে, মিশিগানে একজনের আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছিল।  "এই প্রাদুর্ভাবের মধ্যে অসুস্থ মানুষের প্রকৃত সংখ্যা সম্ভবত জানা সংখ্যার চেয়ে অনেক বেশি, এবং এই প্রাদুর্ভাবটি পরিচিত অসুস্থতাযুক্ত রাজ্যগুলিতে সীমাবদ্ধ নাও হতে পারে"। "এর কারণ হল অনেক মানুষ চিকিৎসা সেবা ছাড়াই সুস্থ হয়ে ওঠেন এবং ই. কোলির জন্য পরীক্ষা করা হয় না। প্রত্যাহার করা পণ্যটি দেশব্যাপী বিতরণ করা হয়েছিল।"
পণ্যটির একটি "বেস্ট বাই" তারিখ ছিল ২৩ অক্টোবর এবং এবং দেশব্যাপী প্লাস্টিকের ক্ল্যামশেল পাত্রে বিক্রি করা হয়েছিল বলে সিডিসি তার ওয়েবসাইটে বলেছে। "মিনেসোটার কর্মকর্তারা একজন অসুস্থ ব্যক্তির বাড়ি থেকে সংগ্রহ করা অবশিষ্ট জোসির অর্গানিক বেবির স্পিনাচ প্যাকেজে ই কোলাই ০১৫ : এইচ৭ খুঁজে পেয়েছেন৷" "এই প্রাদুর্ভাবের মধ্যে পাঁচজন লোক অসুস্থ হওয়ার আগে সপ্তাহে স্পিনাচ খাওয়ার কথা জানিয়েছিল এবং একজন জোসির অর্গানিক ব্র্যান্ডের রিপোর্ট করেছিল।" যাদের কাছে স্পিনাচ আছে তাদের পণ্যটি ফেলে দিতে বা তারা যে দোকান থেকে কিনেছিল সেখানে ফেরত দিতে বলা হয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর