মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

বয়সের যোগ্যতা তুলে দেওয়ায় সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানালেন হুইটমার

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

সাউথফিল্ড প্যাভিলিয়নে ওকল্যান্ড কাউন্টির স্বাস্থ্য বিভাগের নার্সের কাছ থেকে একটি বুস্টার ফাইজার কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করেছেন সাউথফিল্ডের ওয়েন হোয়াইট/Photo : Max Ortiz, The Detroit News.

ল্যান্সিং, ১৮ নভেম্বর : গভর্নর গ্রেচেন হুইটমার বুধবার মিশিগানের সমস্ত বাসিন্দাদের টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন। ফেডারেল নিয়ন্ত্রকরা বয়সের সীমাবদ্ধতা তুলে নেওয়ার সাথে সাথে তাদের বুস্টার পাওয়ার পরিকল্পনা করতে উৎসাহিত করেছেন গভর্নর।
ফাইজার এবং মডার্না ভ্যাকসিনগুলির বুস্টার এর ক্ষেত্রে যোগ্যতার উপর সীমাবদ্ধতাগুলি রয়ে গেছে। তবে এই সপ্তাহে ফেডারেল স্তরে এটা তুলে নেওয়া হবে বলে আশা করা হচ্ছে, হুইটমার একটি বিবৃতিতে বলেছেন। এই নিষেধাজ্ঞাগুলি তুলে নেওয়ার সাথে সাথে তিনি লোকদের একটি বুস্টারের জন্য একটি অ্যাপয়েন্টমেন্ট করার জন্য অনুরোধ করেছিলেন। "আমরা বুস্টার নিয়ে যে অগ্রগতি করেছি তাতে আমি গর্বিত, আজ পর্যন্ত এক মিলিয়নেরও বেশি বুস্টার ডোজ দেওয়া হয়েছে," হুইটমার বলেছেন। তিনি বলেন, "আমাদের সেই গতিকে বাড়াতে হবে এবং নিশ্চিত করতে হবে যে সকলেই সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত হয়েছে।"
মিশিগানের ক্রমবর্ধমান আক্রন্তের সংখ্যা ‍বৃদ্ধি এবং হাসপাতালে ভর্তির সংখ্যা সম্পর্কে হুইটমার সরাসরি বিবৃতিতে মন্তব্য করেননি, তবে তার চিফ মেডিকেল এক্সিকিউটিভ ডাঃ নাতাশা বাগদাসারিয়ান বলেছেন যে বিভাগটি "ডেটা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।" "আমরা ক্রমবর্ধমান কেস এবং হাসপাতালে ভর্তির বিষয়ে উদ্বিগ্ন এবং দ্রুত গতিতে আরও টিকা এবং বুস্টার পরিচালনার জন্য একসাথে কাজ চালিয়ে যেতে হবে।"
মিশিগানে মঙ্গলবার থেকে বুধবার করোনা ভাইরাসে ১৪,৫৬১ জন আক্রান্ত এবং ২৪২ জন মারা গেছে। মিশিগান গত সাত দিনে জনসংখ্যা প্রতি আক্রান্তের ক্ষেত্রে দেশে নেতৃত্ব স্থানে আছে। ২-৮ নভেম্বরের মধ্যে, রাজ্যে ২৮০ জন মারা গেছে, যা দেশের মধ্যে ১২তম সর্বোচ্চ।
রাজ্যের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ জানিয়েছে, ২০২০ সালের মার্চ থেকে মোট ১২২৪,২৭৩ জন আক্রান্ত এবং ২৩, ১০৪ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে দুই দিনে গড়ে ৭২৮১ জন সংক্রমিত হয়েছে। রিপোর্ট করা সর্বশেষ মৃত্যুর মধ্যে একটি গুরুত্বপূর্ণ রেকর্ড পর্যালোচনার সময় ১৭৭ জনকে চিহ্নিত করা হয়েছিল বলে রাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা উল্লেখ করেছেন। এই সপ্তাহে এ পর্যন্ত, রাজ্যে ভাইরাস থেকে ৩৫,৫৯৫ জন আক্রান্ত এবং ৩৩৭ জন মারা গেছে।
গত সপ্তাহে, রাজ্যটি ভাইরাস থেকে ৩১,০৭২ জন সংক্রমিত এবং ২৯৩ জন মারা গেছে, যা আগের সপ্তাহের তুলনায় বৃদ্ধি পেয়েছে যখন ছিল ২৯,১৭১ জন আক্রান্ত এবং ২৯২ জন মারা গেছে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে রাজ্যে ২৩,৮০১ জন সংক্রমিত এবং ২৪৪ জন মারা গেছে। গত বছরের ১৫-২১ নভেম্বর সাপ্তাহিক রেকর্ড আক্রান্ত ছিল ৫০,৮৯২ জন। দ্বিতীয়-সর্বোচ্চ সাপ্তাহিক মোট ছিল ২২-২৮ নভেম্বর ৪৭,৩১৬ জন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর