মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

মিশিগানের স্কুলে ৭ দিনে ১০০টিরও বেশি করোনার প্রাদুর্ভাব

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ল্যান্সিং, ২৩ নভেম্বর : মিশিগান কে-১২ স্কুলে নতুন কোভিড-১৯ প্রাদুর্ভাবের সংখ্যা ১৪০ ক্লাস্টারে উন্নীত হয়েছে, যা গত সপ্তাহে ছিল ৮৭। রাজ্যব্যাপী ৮৯১ টি নতুন আক্রান্তের প্রতিনিধিত্ব করে বলে রাজ্য স্বাস্থ্য তথ্য বিভাগ সোমবার জানিয়েছে। ডেট্রয়েট ক্যাস টেক এবং রেনেসাঁর দুটি উচ্চ বিদ্যালয়ে সর্বাধিক সংখ্যক আক্রান্ত রয়েছে - যথাক্রমে ৩৮ এবং ৪৪টি এবং ক্লাস্টার সহ ডেট্রয়েট পাবলিক স্কুল কমিউনিটি ডিস্ট্রিক্টের সাতটি স্কুলের মধ্যে ছিল।
ডিপিএসসিডি এই সপ্তাহে তার স্কুলগুলি বন্ধ করে দিয়েছে। সোমবার এবং মঙ্গলবার আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মধ্যেই ভবন পরিষ্কারে অতিরিক্ত সময় দেওয়ার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত সপ্তাহে জেলা ঘোষণা করেছে যে শিক্ষার্থীরা মানসিক স্বাস্থ্য সমস্যাগুলি মোকাবেলা করতে এবং ক্রমবর্ধমান কোভিড-১৯ আক্রান্তের মধ্যে ভবন পরিষ্কারের জন্য আরও সময় দেওয়ার জন্য আগামী মাসের শুক্রবার বাড়ি থেকে শিক্ষাপদ্ধতি চলবে।
ইটন এবং কেন্ট কাউন্টিতে ক্লাস্টারসহ সবচেয়ে বেশি স্কুল ছিল, প্রতিটিতে ১৬টি প্রাদুর্ভাবের ঘটনা ঘটেছে, যখন সাগিনা কাউন্টিতে ১৪টি স্কুল ছিল এবং ডেট্রয়েট সহ ওয়েইন কাউন্টিতে ১০টি ছিল। গত সপ্তাহে রাজ্যে ৫২১টি নতুন প্রাদুর্ভাবের সাথে ৮৭টি স্কুলের রিপোর্ট করা হয়েছে। কোনো নতুন কলেজ বা বিশ্ববিদ্যালয়ে প্রাদুর্ভাবের খবর পাওয়া যায়নি। সোমবার মিশিগান হেলথ অ্যান্ড হসপিটাল অ্যাসোসিয়েশন বাসিন্দাদেরকে কোভিড-১৯ এর বিস্তার কমাতে ব্যবস্থা অনুসরণ করার আহ্বান জানিয়েছে। কারণ মহামারী শুরু হওয়ার পর থেকে রাজ্যে সর্বোচ্চ সংখ্যক রোগী হাসপাতালে পৌঁছেছে।
হাসপাতালে ভর্তি হওয়া প্রতিরোধে সহায়তা করার জন্য অ্যাসোসিয়েশন মাস্ক পরা এবং ভাইরাসের বিরুদ্ধে টিকা নেওয়াসহ একাধিক সুপারিশ করেছে। মিশিগান শীতকালীন ছুটির দিকে অগ্রসর হওয়ার ক্ষেত্রে একই রকম বৃদ্ধির মুখোমুখি হওয়ার এক বছর পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। মিশিগানে শনিবার এবং রবিবারের আক্রান্তসহ সোমবার করোনায় ১৭,০০৮ জন আক্রান্ত এবং ৮৩ জন মৃত্যু হয়েছে। মিশিগান গত সাত দিনে জনসংখ্যা প্রতি নতুন কোভিড-১৯ এর ক্ষেত্রে দেশকে নেতৃত্ব দিচ্ছে। সোমবার মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস বলেছে যে ৫ থেকে ১১ বছর বয়সী ৮৭,০০০ এরও বেশি শিশু, বা সেই বয়সের রাজ্যের ১০% এরও বেশি বাচ্চারা তাদের করোনা টিকার প্রথম ডোজ পেয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর