বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

জয়তু শেখ হাসিনা : খালেদা জিয়া মুক্ত : বিদেশে চিকিৎসা নিতে পারবেন!

  • মাশুক মোঃ মসলন্দ :
image

ঢাকা, ২৬ নভেম্বর : লেখার শিরোনাম সত্যও হতে পারে। কারণ, রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই। আমার বিশ্বাস, দেশবাসী আমার লেখার শিরোনামের মতো একটি খবরের অপেক্ষায় অধীর আগ্রহে আছে। 
বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হয়তো এই মানবিক সিদ্ধান্ত নিতেও পারেন। কারণ, তার উদারতা, মানবিকতার বহু গল্প-উদাহরণ আছে। তিনি একক সিদ্ধান্তে বহু ঝুঁকি নিয়ে এ পর্যন্ত এসেছেন। তাই, আমার আশা অমূলক নয়। শেখ হাসিনাকে অনেকেই ইদানিং ' আয়রন লেডি ' বলেন। এটা সত্য, তিনি তার দল ও সরকার পরিচালনায় এ ভূমিকায়  অবতীর্ণ হলেও তার মানবিক গুণাবলী চিত্তাকর্ষক। আমার জানা মতে, তার কাছে চেয়ে কেউ  খালি হাতে ফেরত আসেনি। 
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেওয়ায় বিষয়টি রাজনৈতিক ভাবে নয়; মানবিক ভাবে আমাদের মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কেন উপস্থাপন করা হচ্ছে না? বিএনপি কেন এই সহজ কথাটা প্রধানমন্ত্রীকে বুঝাতে পারছে না যে, তিনি যেনো খালেদা জিয়াকে একটি রাজনৈতিক দলের প্রধান, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে মনে না করে নিজের বোন হিসেবে দেখেন। খালেদা জিয়ার চিকিৎসার ভার তাঁর। রাষ্ট্রের নয়। আমি নিশ্চিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজের নৈতিক চাপের কাছে পরাজিত হবেন। তিনি অবশ্যই খালেদা জিয়ার বিষয়ে আন্তরিক ও মানবিক হবেন। 
শেখ হাসিনা কঠিনে- কোমলে মেশানো এক ক্যারিশমাটিক রাজনৈতিক ব্যাক্তিত্ব। তাকে মুগ্ধ করেই দাবী আদায় করতে হবে, চটিয়ে নয়। 
বিএনপি এটা বুঝুক। সে চাওয়াই রইলো।
লেখক : মাশুক মোঃ মসলন্দ, গীতিকার, কলাম লেখক ও সাংবাদিক


এ জাতীয় আরো খবর