শুক্রবার, আগস্ট ১২, ২০২২

মিশিগান প্ল্যান্টে বৈদ্যুতিক যানবাহনের ব্যাটারি উৎপাদন বাড়াবে এলজি

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

এলজি এনার্জি সলিউশন হল্যান্ডে তার বৈদ্যুতিক-যানবাহন ব্যাটারি সেল প্ল্যান্টে তাদের বার্ষিক ক্ষমতার ৫ গিগাওয়াট-ঘন্টা ছাড়িয়ে যাবে বলে কোম্পানিটি চলতি  সপ্তাহে জানিয়েছে/Courtesy Of LG Chem Michigan

হল্যান্ডে, ১ ডিসেম্বর : এলজি এনার্জি সলিউশনের মিশিগান অফিস উত্তর আমেরিকায় বৈদ্যুতিক-যানবাহনের ব্যাটারি উৎপাদনের ক্ষমতা বাড়াতে ১.৩৬ বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে। তার একটি অংশ হল্যান্ডে তার প্ল্যান্ট সম্প্রসারণে সহায়তা করবে বলে কোম্পানিটি এই সপ্তাহে নিশ্চিত করেছে।
প্ল্যান্টটি কতটা বিনিয়োগ দেখবে এবং তার বর্তমান ৫ গিগাওয়াট-ঘণ্টা বার্ষিক সীমাতে আরও কত ক্ষমতা যুক্ত হবে তা দক্ষিণ কোরিয়া-ভিত্তিক এলজি কর্পোরেশনের ব্যাটারি ইউনিট প্রকাশ করেনি। ডেট্রয়েট নিউজ পূর্বে জানিয়েছিল যে এলজি একটি খালি জায়গার মালিক। হল্যান্ডে তার বর্তমান ব্যাটারি সেল প্ল্যান্টের সংলগ্ন ৪০-একর পার্সেল। সেখানে যে কোনো সম্প্রসারণ ইঙ্গিত দেয় যে মোটর সিটির হোম স্টেট ইলেকট্রিক গাড়ির দিকে স্বয়ংচালিত শিল্পের অগ্রসর হতে পারে, বিশেষ করে হোমব্রেড ফোর্ড মোটর কোম্পানি দক্ষিণে নতুন ব্যাটারি প্ল্যান্ট এবং একটি ইভি অ্যাসেম্বলি প্ল্যান্টের জন্য সাইট বেছে নেওয়ার পরে।
এলজি গত সপ্তাহে কোরিয়ায় একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে তার বিনিয়োগ পরিকল্পনা প্রকাশ করেছে। এটি ২০২৪ সালের মধ্যে কিস্তিতে বিনিয়োগ করবে। তহবিল পরিকল্পনাটি মার্কিন যুক্তরাষ্ট্রে তার একক মালিকানাধীন বার্ষিক ক্ষমতা ৭০ গিগাওয়াট-ঘণ্টায় প্রসারিত করতে এবং ২০২৫ সালের মধ্যে ১০,০০০ কর্মসংস্থান তৈরি করতে ৪.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করার প্রতিশ্রুতির একটি অংশ। এটিও কাজ করছে জেনারেল মোটরস কোং এবং স্টেলান্টিস এনভি, জিপ এবং রাম গাড়ির নির্মাতা, ইভি ব্যাটারি প্ল্যান্টের সাথে। এলজি তার হল্যান্ড প্ল্যান্টে সম্প্রতি শেভ্রোলেট বোল্ট বৈদ্যুতিক যানবাহনের জন্য ব্যাটারির উৎপাদন পুনরায় শুরু করেছে। কারণ একটি উৎপাদন ত্রুটির কারণে উৎপাদিত প্রতিটি বোল্ট প্রত্যাহার করা হয়েছিল৷ প্ল্যান্টটি ক্রাইসলার প্যাসিফিকা হাইব্রিড মিনিভ্যানের জন্য একটি পৃথক লাইনে ব্যাটারি উৎপাদন করে। 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর