বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

চুনারুঘাটে তালাশ পাঠশালার উদ্বোধন

  • চুনারুঘাট প্রতিনিধি :
image

চুনারুঘাট, (হবিগঞ্জ) ৪ ডিসেম্বর : শিশুদের সৃজনশীলতা ও মনন বিকাশে যাত্রা শুরু করেছে ব্যতিক্রমী "তালাশ পাঠশালা"।  চুনারুঘাটের আহাম্মদাবাদ ইউনিয়নের বনগাঁও গ্রামে বিশিষ্ট সাংবাদিক নুরুল আমিনের উদ্যোগে ও আত্মার আত্মীয় পাগলা সংঘের পরিচালনায় শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে চিশতিয়া খানকা শরীফ প্রাঙ্গনে বৃক্ষরোপণের মাধ্যমে পাঠশালার উদ্বোধন করেন আহাম্মদাবাদ ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী।  

উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট মুরুব্বি হাসন আলীসহ আরো অনেকে। উদ্বোধক সনজু চৌধুরী বলেন " আমার ইউনিয়নে এটি একটি ব্যতিক্রম উদ্যোগ। এমন উদ্যোগ ইউনিয়নে দেখি নি। নুরুল আমিন ভাইয়ের উদ্যোগকে সাধুবাদ জানাই ও সর্বাত্মক সহযোগিতা করতে রাজি আছি"। 
তালাশ পাঠশালা বিষয়ে জানতে চাইলে সাংবাদিক নুরুল আমিন বলেন,  আমি বরাবরই ব্যতিক্রমী কাজে বিশ্বাসী। শিশুরা লেখাপড়া করে স্কুলে গিয়ে। ওইখানে তারা পাঠ্যপুস্তক শেখে। কিন্তু আমার " তালাশ পাঠশালা" তে আমি তাদের পাঠ্যপুস্তকের বাইরে সামাজিক আচার-ব্যবহার, সৃজনশীল চর্চা, সাংস্কৃতিক চর্চাসহ আনুষাঙ্গিক বিষয়ে শিক্ষা দিব। তাদের মেধা ও মনন রুচিশীল বিকাশে আমি কাজ করে যাবো।
নুরুল আমিন আরো বলেন " সাপ্তাহে একবার তালাশ পাঠশালার কার্যক্রম চলবে। চিশতীয়া খানকা শরীফের ঘরটি তাদের বসা ও শেখার জন্য উপযুক্ত স্থান হিসেবে নির্ধারণ করেছি"।  
চিশতিয়া খানকা শরীফ প্রাঙ্গন তালাশ পাঠশালার শিশুদের কলতানে মুখরিত।  নিয়ম কানুন ও শৃঙ্খলা সম্পর্কে জেনে তারাও বেশ খুশি। বর্তমানে তালাশ পাঠশালায় ৩০ জন কোমলমতি শিশুর নাম অন্তর্ভুক্ত হয়েছে বলে জানান এর উদ্যোক্তা।


এ জাতীয় আরো খবর