বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

দক্ষিণ-পূর্ব মিশিগানে ঝড়ো হাওয়ার গতিবেগ ৪৫ মাইল হতে পারে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

মেট্রো ডেট্রয়েট, ৬ ডিসেম্বর : ন্যাশনাল ওয়েদার সার্ভিস সমস্ত দক্ষিণ-পূর্ব মিশিগানের জন্য একটি প্রচণ্ড ঝড়ো হাওয়ার সতর্কতা জারি করেছে এবং বলেছে সোমবার বিকেলে দমকা হাওয়া ঘন্টায় ৪৫ মাইলে পৌঁছতে পারে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই সতর্কতা কার্যকর হবে। সোমবার সংস্থাটি আরও জানিয়েছে যে বাতাস সন্ধ্যায় দুর্বল এবং রাতে হ্রাস পাবে বলে আশা করা হচ্ছে। এর পরামর্শের অর্থ হল দূরের যানবাহনের জন্য চালনা কঠিন হতে পারে। বিদ্যুৎ বিভ্রাট, গাছের ক্ষতি এবং হালকা বাইরের বস্তু চারপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়তে পারে। ডিটিই এনার্জি কর্মকর্তারা বলেছেন যে ডেট্রয়েট-ভিত্তিক বৈদ্যুতিক ইউটিলিটির দলগুলি প্রচণ্ড বাতাসের জন্য প্রস্তুতি নিচ্ছে।
"আমাদের দলগুলি পাশে দাঁড়িয়েছে এবং প্রতিক্রিয়া জানাতে প্রস্তুত এবং গ্রাহকদের যত তাড়াতাড়ি সম্ভব এবং নিরাপদে বিদ্যুৎ পুনরুদ্ধার করার প্রয়োজন হলে আমাদের এলাকার বাইরের অতিরিক্ত ক্রুরা আমাদের সাথে যোগ দিতে প্রস্তুত আছে," কোম্পানিটি একটি বিবৃতিতে বলেছে। এটি বলেছে যে এর যেকোন গ্রাহক যারা বিদ্যুৎ বিভ্রাট অনুভব করেন বা একটি বিদ্যুতের তার পড়ে যাওয়া দেখেন তারা অবিলম্বে এটির ডিটিই অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে ডিটিইকে রিপোর্ট করুন বা (৮০০) ৪৭৭-৪৭৪৭ নম্বরে কল করুন। এদিকে হাওয়া বাড়লে এই অঞ্চলের তাপমাত্রা কমবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে। আবহাওয়াবিদরা বলেছেন যে এলাকা জুড়ে একটি ঠান্ডা বাতাসের কারণে শীতের মতো মনে হতে পারে।
সোমবারের উচ্চ তাপমাত্রা ৪৪ ডিগ্রি এবং নিম্ন তাপমাত্রা রাতারাতি ২১ ডিগ্রিতে নেমে যাবে বলে ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়। ডেট্রয়েটে ডিসেম্বরের গড় উচ্চ তাপমাত্রা ৩৭.২ ডিগ্রী এবং গড় সর্বনিম্ন ২৫.৩ ডিগ্রী। বৃহস্পতিবার তাপমাত্রা ৪০ ডিগ্রীতে প্রত্যাবর্তনের আগে পরবর্তী কয়েক দিনের জন্য হিমাঙ্কের নীচে থাকবে।
বর্ধিত পূর্বাভাস
মঙ্গলবার: আংশিক রোদ; তাপমাত্রা সর্বোচ্চ ২৮, সর্বনিম্ন ২১।
বুধবার: মেঘলা; তাপমাত্রা সর্বোচ্চ ৩১, সর্বনিম্ন ৩১।
বৃহস্পতিবার: বেশিরভাগ মেঘলা; তাপমাত্রা সর্বোচ্চ ৪০, সর্বনিম্ন ৩২।
শুক্রবার: বেশিরভাগ মেঘলা; তাপমাত্রা সর্বোচ্চ ৫০, সর্বনিম্ন ৪০।
শনিবার: মেঘলা; তাপমাত্রা সর্বোচ্চ ৫১, সর্বনিম্ন ৩০।
রবিবার: বেশিরভাগই রোদ; তাপমাত্রা সর্বোচ্চ ৪১।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর