বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

ডেট্রয়েট চিড়িয়াখানায় ভগ্ন স্বাস্থ্যের কারণে রেড পান্ডার মৃত্যু ঘটানো হয়েছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

তা-শি /The Detroit Zoo
রয়েল ওক, ৬ ডিসেম্বর : ডেট্রয়েট চিড়িয়াখানায় ১৬ বছর বয়সী মহিলা রেড পান্ডার স্বাস্থ্যের অবনতির কারণে যন্ত্রণাহীন মৃত্যু ঘটানো হয়েছে বলে কর্মকর্তা সোমবার বলেছেন। তা-শি নামে পরিচিত পান্ডার শুক্রবার মৃত্যু ঘটানো হয়। তারা আরও বলেছে যে তার খারাপ স্বাস্থ্যের কারণ সম্ভবত ক্যান্সার।
"সাম্প্রতিক ওজন হ্রাসের কারণ সনাক্ত করার চেষ্টার জন্য গত সপ্তাহে একটি পরীক্ষায় তার ফুসফুসে একটি বড় টিউমার পাওয়া গেছে, সেইসাথে নন-রিজেনারেটিভ অ্যানিমিয়া," চিড়িয়াখানা একটি বিবৃতিতে বলেছে।" ওষুধ তাকে আরও আরামদায়ক করতে সাহায্য করবে বলে মনে হয় না, তাকে মানবিকভাবে মেরে ফেলার কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।" ননরিজেনারেটিভ অ্যানিমিয়া এমন একটি অবস্থা যেখানে শরীর নতুন লাল রক্তকণিকা তৈরি করতে ব্যর্থ হয়।
কর্মকর্তারা আরও বলেছেন, তা-শি ছিল আমেরিকান চিড়িয়াখানায় বসবাসকারী প্রাচীনতম লাল পান্ডাদের একটি। ডেট্রয়েট চিড়িয়াখানায় তার ১৩ বছর কেটেছে, সে নয়টি শাবকের জন্ম দিয়েছে। সে "একটি স্পঙ্কি পান্ডা ছিল যাকে আমাদের কর্মীরা, স্বেচ্ছাসেবক এবং দর্শকরা পছন্দ করত," তারা বলেছিলেন। "সে ছিল একজন মা, দাদী, প্রপিতামহী এবং প্রপিতামহী।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর