শুক্রবার, আগস্ট ১২, ২০২২

ফোর্ড নভেম্বরে বিক্রিতে এক নম্বর দাবি করেছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ফোর্ডের নতুন ব্রোঙ্কো এসইউভি পণ্যগুলির মধ্যে ছিল যা ব্লু ওভালকে নভেম্বরে মার্কিন বিক্রয় বাড়াতে সহায়তা করেছিল//Photo : Henry Payne, The Detroit News.

ডিয়ারবর্ন, ১০ ডিসেম্বর : ফোর্ড মোটর কোম্পানি দাবি করেছে যে নভেম্বরে টানা তৃতীয় মাসে যুক্তরাষ্ট্রে সর্বাধিক বিক্রিত অটোমেকার ছিল তাদের। ১৯৭৪ সালের পর এটাই তাদের রেকর্ড। কারণ এটি মাসে ৫.৯% বছর থেকে বছরের বিক্রয় বৃদ্ধির রিপোর্ট করেছে ৷ ডিয়ারবর্ন ভিত্তিক অটোমেকার কোম্পানিটি গত বৃহস্পতিবার বলেছে যে এটি গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ১৫৮,৭৯৩ টি গাড়ি বিক্রি করেছে। ট্রাক বিক্রি বেড়েছে ৪.৬%, এসইউভি বিক্রি বেড়েছে ২০.৮% এবং ফোর্ডের অল-ইলেকট্রিক এবং হাইব্রিড গাড়ির ক্রমবর্ধমান লাইনআপের বিক্রি গত নভেম্বরের তুলনায় ১৫৩.৬% বেড়েছে ৷
মুস্তাং ম্যাচ-ই এর শক্তিতে, ফোর্ড রেকর্ড বিদ্যুতায়িত গাড়ির বিক্রয় সরবরাহ করেছে, যা সামগ্রিক অংশের তুলনায় তিনগুণেরও বেশি দ্রুত বৃদ্ধি পেয়েছে," ফোর্ডের ইউএস এবং কানাডার বিক্রয়ের ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রু ফ্রিক একটি বিবৃতিতে জানিয়েছেন ৷ "খুচরা বিক্রয় এক বছর আগের তুলনায় ৪.৫% বেড়েছে, আমাদের সম্পূর্ণ নতুন ব্রঙ্কো পরিবারের রেকর্ড বিক্রির ক্ষেত্রে এসইউভিগুলি নভেম্বরে সর্বকালের সেরা বিক্রির পারফরম্যান্সের তালিকায় রয়েছে। নভেম্বর মাসে অতিরিক্ত ৭৪,০০০ নতুন গাড়ির অর্ডার যুক্ত হয়েছে।
সামগ্রিকভাবে, শিল্পটি নভেম্বরে মন্দার কিছু দেখেছে দীর্ঘস্থায়ী সেমিকন্ডাক্টর চিপের ঘাটতির মধ্যে যা নতুন যানবাহনের তালিকাকে সীমাবদ্ধ করেছে। কক্স অটোমোটিভ রিপোর্ট করেছে যে গত মাসের বিক্রির গতি প্রায় ১৩ মিলিয়ন ছিল যা নভেম্বর, ২০২০ এর ১৫.৯ মিলিয়ন বিক্রির গতির তুলনায় "উল্লেখযোগ্যভাবে কম"। "চিপের ঘাটতি নতুন গাড়ির প্রাপ্যতাকে সীমাবদ্ধ করে চলেছে এবং এই নভেম্বরেও এর ব্যতিক্রম ছিল না। বাজার এখন খুব অসম, কিছু ব্র্যান্ড এবং পণ্য অন্যদের তুলনায় বেশি ঘাটতির সম্মুখীন, বিশেষ করে টয়োটা এবং সুবারু, যা গত মাসে উল্লেখযোগ্য বিক্রয় হ্রাসের রিপোর্ট করেছে টাইট ইনভেন্টরির কারণে," কক্স বৃহস্পতিবার এক আপডেট তথ্যে বলেছেন। "এদিকে, গ্রীষ্মের পর থেকে ফোর্ডের ইনভেন্টরির উন্নতি হয়েছে এবং এখন বাজারে নতুন ব্রঙ্কো এবং নতুন ম্যাভেরিকসহ পিকআপের আরও ভাল সরবরাহের সাথে ব্লু ওভাল গত মাসে শিল্পের গড়কে ভালোভাবে হারিয়েছে এবং বছরের পর বছর বিক্রি বৃদ্ধি করেছে।"
কোম্পানিটি জানিয়েছে, বিদ্যুতায়িত গাড়ির বাজারে ফোর্ডের শেয়ার ১০% বেড়েছে, যা গত বছরের ৫.৪% থেকে বেড়েছে। সামগ্রিকভাবে, এটি ১১,১১৬টি বিদ্যুতায়িত যান বিক্রি করেছে, যা ম্যাচ-ই এর শক্তিশালী বিক্রয়কেই গুরুত্ব দেয়। এটির প্রথম সর্ব-ইলেকট্রিক যান এবং এফ-১৫০ পিকআপের হাইব্রিড সংস্করণ, যার ৪,৭৬৭টি বিক্রয় ছিল। জেনারেল মোটর কোম্পানির ওকল্যান্ড কাউন্টিতে তার শেভ্রোলেট বোল্ট প্ল্যান্টে ডাউনটাইম পরের বছর বাড়িয়েছে। ফোর্ড মোটর কোম্পানির বৈদ্যুতিক যানগুলি চলতি বছরের জন্য জিএম এর বাইরে বিক্রি করার জন্য প্রস্তুত, তবে এটি নির্ভর করে যে ডিসেম্বর কীভাবে শুরু হয়। যদিও তেসলা ইনকরপোরেশন এবং ভক্সওয়াগন এজি মার্কিন যুক্তরাষ্ট্রে বৈদ্যুতিক গাড়ির শীর্ষ দুই বিক্রেতা হিসেবে রয়ে গেছে। তবে জিএম এবং ফোর্ড বাজারে নেতৃত্ব দিতে যাচ্ছে। জিএম বৃহস্পতিবার বলেছে যে তারা ১,১৮১ জন কর্মচারীকে তার লেক ওরিয়নের অ্যাসেম্বলি প্ল্যান্টে অবহিত করেছে যে এটি ২৪ জানুয়ারী সপ্তাহের মধ্যে সেখানে ডাউনটাইম বাড়িয়ে দেবে।" প্রত্যাহার মেরামতকে অগ্রাধিকার দেওয়ার জন্য এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মুখপাত্র ড্যান ফ্লোরেস। ২৩ অগাস্টের সপ্তাহে উৎপাদন বন্ধ হয়ে যায় যখন ডেট্রয়েট অটোমেকার এলজি এনার্জি সলিউশন-উৎপাদিত ব্যাটারিতে ত্রুটির জন্য উৎপাদিত প্রতিটি বোল্ট প্রত্যাহার করে যেগুলি আগুনের ঝুঁকির সম্ভাবনা ছিল ৷ এর আগে বলেছিল যে ডিসেম্বরের মধ্যে উৎপাদন হ্রাস পাবে। "আমরা ব্যাটারি মডিউল প্রতিস্থাপনের উপর ফোকাস চালিয়ে যাওয়ার সাথে সাথে যেকোন অতিরিক্ত উৎপাদন সময়সূচী সমন্বয়ের উপযুক্ত সময়ে কর্মীদের অবহিত করতে থাকব," ফ্লোরেস বলেছেন।

Source & Photo: http://detroitnews.com

 

 


 


এ জাতীয় আরো খবর