বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

আওয়ামীলীগ গায়ের জোরে রাজত্ব করছে : ড. রেজা কিবরিয়া

  • কামাল এম মোস্তফা :
image

হ্যামট্রাম্যাক, ১১ ডিসেম্বর : গণ অধিকার পরিষদ এর আহবায়ক বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া বলেছেন, ১৬ বছরেও আমার বাবার হত্যার বিচার হয়নি। আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে আমার বাবার হত্যার সঠিক বিচার হবেনা। এ পর্যন্ত কোন সুষ্ঠু তদন্ত হয়নি। কারণ তদন্ত করলে অনেক জিনিষ বের হয়ে আসবে। তিনি বলেন, যেসব চার্জশীট দেয়া হয়েছে, সবগুলো ফ্রট। একটার সাথে আরেকটার কোন সম্পর্ক নেই। তদন্ত ঠিক না হলে তো মামলাও ঠিক হবে না। তিনি বলেন, আমি তাদের সব মামলাগুলো প্রত্যাখান করছি। আজ শনিবার রাতে শহরের কাবাব হাউসে তার সম্মানে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা এসোসিয়েশনের সাবেক সভাপতি ডা: অহিদুর রহমান চৌধুরী। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাওলানা রায়হান উদ্দিন। সভা পরিচালনা করেন স্বনামধন্য রিয়েলটর ও প্রথিতযশা সাংবাদিক সৈয়দ সাহেদুল হক। স্বাগত বক্তব্য রাখেন কামাল রহমান। বক্তব্য দেন জালালাবাদ এসোসিয়েশন অব মিশিগান সাবেক প্রেসিডেন্ট মনির আহমদ মনির, সমজিদ আলম, কাউন্সিলম্যান কামরুল হাসান, সাবেক কাউন্সিল ম্যান এনাম মিয়া, সাবেক স্কুল বোর্ড মেম্বার আতাউর রহমান, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন,  আল ফালাহ মসজিদের খতিব মাওলানা আব্দুল লতিফ আজম প্রমূখ। প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করে সভায় মিশিগানে বসবাসরত অনেক বাংলাদেশী সভায় উপস্থিত ছিলেন ।
রেজা কিবরিয়া বলেন, দেশে একটা স্বৈরাচার সরকার ক্ষমতায় আছে, কোন নির্বাচন ছাড়া। ২০০৮ সালের পর দেশে কোন সুষ্ঠু নির্বাচন হয়নি। তারা গায়ের জোরে রাজত্ব করছে। পুলিশ দিয়ে তারা মানুষকে হয়রানি, নির্যাতন ও  জব্দ করছে।  এই মুহুর্তে আমাদের ২ হাজার আলেম উলামা জেলে আছেন। একটি বিদেশি রাষ্ট্রের প্রধানমন্ত্রী আগমনে আপত্তি জানানোই ছিল তাদের অপরাধ। 
তিনি বলেন,  সরকার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নিষ্টুর নাটক করছে। অথচ ঠিক মতো চিকিৎসা না হলে তিনি বাঁচবেন না। দেশে আইনের শাসন ও মানবাধিকার প্রতিনিয়ত লঙ্ঘন হচ্ছে । সরকার বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে হামলা মামলা ও খুন গুম করছে । তিনি বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন কমে গেছে । আওয়ামী লীগ এখন একটা ঘৃনিত দল, নষ্ট দল। দলটি অর্থনৈতিক উন্নতির কথা বলে, কিন্তু তা মিথ্যা। জনগণের সামনে আসার সাহস তাদের নেই। এতে প্রমানিত হয় তাদের অর্থনৈতিক উন্নতির বেশিরভাগ কথা মিথ্যা। তিনি বলেন, দেশে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১২ থেকে ১৫ শতাংশের বেশি ভোট পাবে না। তারা বিরোধী দলও হবে না।


এ জাতীয় আরো খবর