বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

পবিত্র বড়দিনের আলোয় আলোকিত মিশিগান

  • নিজস্ব প্রতিবেদক :
image

ডেট্রয়েট, ২৫ ডিসেম্বর : আজ শনিবার পবিত্র বড়দিন। যদিও, অনেক আগে থেকেই এর প্রস্তুতি নিতে শুরু করেছেন মিশিগানবাসী। এরই অংশ হিসেবে  ডেট্রয়েটের মারটিয়াস পার্ক সাজানো হয়েছে মনোমুগ্ধকর আলোকসজ্জায়। 
ডাউনটাউন ডেট্রয়েটের মারটিয়াস পার্কে প্রায় এক মাস ধরে চলা এই আয়োজন দেখতে প্রতিদিনই ভিড় করছেন দর্শনার্থীরা। এই পার্কের যেদিকেই চোখ যায় শুধুই আলোর-ই খেলা। চোখ ধাঁধানো আলোকসজ্জা আর লেজারলাইটের প্রদর্শন দেখে মুগ্ধ না হয়ে উপায় নেই।
ক্রিসমাস ট্রি লাইটিংয়ে ডেট্রয়েট মারটিয়াস পার্কটি রঙিন হয়েছে নানা রঙের বাতিতে। ১৯ হাজার এলইডি লাইটের লাল, নীল, পান্না এবং সোনার ঝলকানিতে ৬০ ফুট লম্বা মিশিগানে উৎপাদিত নরওয়ে স্প্রুস ক্রিসমাস ট্রি-টি গত ১৯ নভেম্বর আলোকিত হয়ে ওঠে। প্রতি বছরই এই ক্রিসমাস ট্রি নির্ধারিত দিনে নানা আয়োজনে জ্বলে ওঠে। ওপরে তাকালে মনে হবে তারায় ভরা আকাশ। গাছের পাতা, ছোট বড় স্থাপনা, পানির ফোয়ারাও ছড়াচ্ছে আলো। আর এ আলোকসজ্জা দেখতে  প্রতিদিনই সেখানে লেগে থাকে দেশি-বিদেশি দর্শনার্থীদের ভিড়।
এদিকে বড়দিনকে ঘিরে মিশিগানের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, বাসা-বাড়ির ভেতর বাইর নানা রকমের বাতি দিয়ে সাজানো হয়েছে। রাঙিয়ে তোলা হয়েছে ক্রিসমাস ট্রি। সবখানে উপহার সামগ্রী কেনার ধুম পড়েছে। বড়দিন উপলক্ষে  ইতিমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যাচ্ছে। অনেক প্রতিষ্ঠান ২৪ ডিসেম্বর থেকে 'নিউ ইয়ার' পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। দীর্ঘ ছুটিতে যুক্তরাষ্ট্র জুড়ে কেবল উৎসব চলে। তাছাড়া অনেকেই ক্রিসমাসের ছুটিতে এখন এক রাজ্য থেকে অন্য রাজ্যে ঘুরে বেড়াচ্ছেন।  


এ জাতীয় আরো খবর