শুক্রবার, আগস্ট ১২, ২০২২

জিব্রাল্টারের ‌ক্যানেলে বড়দিনের উল্লাস ছড়ালেন সান্তা

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

জিব্রাল্টার বাসিন্দা মার্ক জ্যানেট সান্তার স্লেজ এবং রেইনডিয়ার হিসাবে সাজিয়েছেন তার তার নৌকাটি/ Photo : Andy Morrison, The Detroit News.

জিব্রাল্টার, ২৫ ডিসম্বর : ২০১৫ সালে জিব্রাল্টারের বাসিন্দা মার্ক জেনেট বড়দিনের আনন্দ ছড়িয়ে দিতে সাহায্য করার জন্য ডাউনরিভার শহরের একাধিক খাল ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি তার নৌকাটিকে সান্তার স্লেজ হিসাবে সাজিয়েছিলেন, রেইনডিয়ার দিয়ে পূর্ণ একটি সান্তা স্যুট পরেছিলেন এবং খালগুলিতে ভ্রমণ করেছিলেন। 
তিনি বলেছিলেন যে, সেই বছর খুব কম লোকই বাইরে ছিল, কিন্তু ২০১৭ সালে একটি ফেসবুক পৃষ্ঠা চালু করার পরে তিনি তাৎক্ষণিক জিব্রাল্টার ঐতিহ্যে পরিণত হয়েছেন, যা ‌ক্যানেল সান্তা' নামে পরিচিত। তিনি ইঞ্জিন সমস্যার সম্মুখীন হন এবং এই বছর জিব্রাল্টারে অবস্থিত টোবোটইউএস-ডেট্রয়েট তাকে সহায়তা করে। জেনেট তার বাবার স্মৃতি বহন করে, যিনি ক্রিসমাস পছন্দ করতেন এবং তার বেশিরভাগ সাজসজ্জা নিজের হাতে করেছিলেন। "এটি সবসময় এমন কিছু ছিল যা আমি ভেবেছিলাম যে আমরা করতে পারি এবং আমি একদিন বিকেলে কিছু কাঠ নিয়ে এই জিনিসটি কাটা শুরু করার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমরা একটি যাত্রায় গিয়েছিলাম এবং একটি বিস্ফোরণ ঘটেছিল এবং এরপরও এই চেষ্টা থামেনি," জেনেট বলেন।

নৌকাটি চার সেট টিউব লাইট দিয়ে সাজানো হয়েছে, রুডলফের সাথে সাতটি হরিণ এবং তার লাল নাকটি ধনুকের সাথে ক্রুদের নেতৃত্ব দিচ্ছে। নৌকার রানার এবং পিছনের দিকে ঝকঝকে আলো দেখা যাচ্ছে যেন স্লেই থেকে স্ফুলিঙ্গ উড়ছে। "মিশিগানের ভেনিস" এর মধ্য দিয়ে জেনেটের যাত্রায় এক ঘন্টার বেশি সময় নেয় এবং এটি শিশুদের হাসির জন্য মূল্যবান, তিনি বলেছিলেন। "এটি একটি মহান শহর এখানে আছে অনন্য, হৃদয়বান, দুর্দান্ত বন্ধু এবং এটি একটি ছোট সম্প্রদায়," তিনি বলেছিলেন। "

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর