বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

প্রবাসীদেরকে সম্পৃক্ত করলে সিলেট হবে ক্রীড়াঙ্গনের সমৃদ্ধ অঞ্চল : ড. শাকিল

  • নিজস্ব প্রতিবেদক :
image

হবিগঞ্জ, ৮ জানুয়ারী : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল বলেছেন, সুন্দর সমাজ বিনির্মাণে খেলাধুলার বিকল্প নেই। শিশুদের দৈহিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। সরকারও খেলাধুলার উন্নয়নে বিশেষ গুরুত্ব আরোপ করেছে। উপজেলায় উপজেলায় স্টেডিয়াম হচ্ছে। কিন্তু শুধু অবকাঠামো হলেই চলবে না। অবকাঠামোগুলোকে খেলাধুলার মাধ্যমে প্রাণবন্তÍ করতে প্রয়োজন পৃষ্টপোষকতা। সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্টানকেও এগিয়ে আসতে হবে। এর বাহিরেও সিলেট অ লের যে বড় শক্তি সেটি হল প্রবাসীরা। এই প্রবাসীদেরকে খেলাধুলার উন্নয়নে সম্পৃক্ত করতে পারলে সিলেট অঞ্চল হবে বাংলাদেশের সবছেয়ে সমৃদ্ধ খেলাধুলার অ ল। আর প্রবাসীরাও চান নিজের এলাকার ক্রীড়া উন্নয়নে অবদান রাখতে। এর জন্য প্রবাসীদের সাথে ক্রীড়া সংগঠকদের মেলবন্ধন জরুরী।
 আজ শনিবার সন্ধ্যায় হবিগঞ্জ আধুনিক স্টেডিয়াম কনফারেন্স রুমে মডার্ণ ক্লাব ও উদীয়মান ক্রিকেট ক্লাব আয়োজিত ‘হবিগঞ্জের ক্রীড়াঙ্গনের উন্নয়নে প্রবাসীদের সম্পৃক্তকরণ’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথাগুলো বলেন। উদীয়মান ক্রিকেট ক্লাবের সভাপতি বদরুল আলম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আসাদুজ্জামান এর সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লন্ডন প্রবাসী সমাজসেবক ও সাবেক ক্রীড়াবিদ সাইফুল আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এডভোকেট সুলতান মাহমুদ ও এডভোকেট শাহ ফখরুজ্জামান। বক্তৃতা করেন মডার্ণ ক্লাবের অধিনায়ক তাছলিম উদ্দিন চৌধুরী মুকুল, অনিক হাসান, আব্দুল্লাহ আল নোমানসহ উভয় ক্লাবের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে লন্ডন প্রবাসী সাইফুল আহমেদকে মডার্ণ ক্লাবের আজীবন সদস্যপদ দিয়ে সম্মাননা জানানো হয়। তিনি বলেন, প্রবাসীরা দেশের ভাল কাজে সম্পৃক্ত হতে চায়। মডার্ণ ক্লাবের মাধ্যমে আমরা হবিগঞ্জ থেকে জাতীয় দলের জন্য ক্রিকেটার তৈরি করতে চাই।


এ জাতীয় আরো খবর