বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

মিশিগান রাজ্যসভার সম্মাননা পেলেন বঙ্গবন্ধু পরিষদ, সাংবাদিক ও কমিউনিটি এক্টিভিস্ট

  • বিশেষ প্রতিনিধি :
image

ল্যান্সিং, ১৩ জানুয়ারী : রাজ্যসভা থেকে আরটিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল এবং কমিউনিটি এক্টিভিস্ট মোহাম্মদ বদরুল হুদা নাজেল বিশেষ সন্মাননা পেয়েছেন। গতকাল বুধবার রাজ্যসভার সভা প্রধান গভর্নর গ্রেচেন হুইটমার এবং সহ-রাজ্য প্রধান লেফটেন্যান্ট গভর্নর গার্লিন গিলক্রিস্ট ও সিনেটর পল ওয়াজনো স্বাক্ষরিত এই বিশেষ সম্মাননা এবং ট্রিবিউট প্রদান করা হয়।

সিনেটর হাউজে অধিবেশন চলাকালীন সময় আমন্ত্রিত অতিথিদের পরিচয় করিয়ে দেন সিনেটর পল ওয়াজনো। এসময় করতালির মধ্য দিয়ে  উপস্থিত অতিথিদের বরণ করা হয়। পরে সিনেটর পল ওয়াজনো, সিনেটর স্টেফেনি চ্যাং, সিনেটর অ্যাডাম হলিয়ার, সিনেটর মার্শাল বুলকের উপসস্থিতিতে বিশেষ সম্মাননা এবং ট্রিবিউট গ্রহণ করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বী আলম, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুব রাব্বি খান, সহ-সভাপতি মোহাম্মদ শাহাব উদ্দিন, রাজনৈতিক সম্পাদক মুহাম্মদ মুকিত, যুগ্ম রাজনৈতিক সম্পাদক তৌহিদ নেওয়াজ, কোষাধ্যক্ষ অপরেশ বড়ুয়া, ভাইস প্রেসিডন্ট  ধর্মন্দ্রিয়া বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক কানন দানাল বড়ুয়া।
এছাড়াও হয় মিডিয়ার মাধ্যমে কমিউনিটিতে বিশেষ ভুমিকার জন্য আন্তর্জাতিক জার্নালিস্ট হিসাবে আরটিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল এবং কমিউনিটি এক্টিভিস্ট হিসাবে মোহাম্মদ বদরুল হুদা নাজেলকেও বিশেষ সন্মাননা দেওয়া হয়। ট্রিবিউট প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের কার্যকরী সদস্য মোহাম্মদ মুহিব উদ্দীন জেমস এবং বিশিষ্ট সাংবাদিক ও আস্যালের কার্যকরী সদস্য রফিকুল হাসান চৌধুরী তুহিন।
উল্লেখ্য এই ট্রিবিউটটি রাজ্যসভার সিনেট এবং হাউজ অফ রিপ্রেজেনটেটিভ যৌথ অধিবেশনের মাধ্যমে অনুমোদিত হয়। সিনেটের প্রতিনিধি সিনেটর পল ওয়াজনো সিনেটের পক্ষে এবং হাউজের রিপ্রেজেন্টেটিভ লরি স্টোন হাউজের পক্ষে স্বাক্ষর করেন। মিশিগানের রাজ্যসভার ১০১ তম অধিবেশনে অনুমোদন এবং কার্যকর করা হয়। সন্মাননা প্রদান করায় মিশিগানের পার্লামেন্টকে বিশেষ করে সিনেটর পল ওয়াজনো এবং রিপ্রেজেন্টেটিভ লরি স্টোনকে ধন্যবাদ জানান সন্মাননা প্রাপ্তরা। সন্মাননা প্রাপ্তরা গভর্নর গ্রেচেন হুইটমার এবং লেফটেন্যান্ট গভর্নর গার্লিন গিলক্রিস্ট, সিনেটর পলওয়াজনো এবং রিপপ্রেজেনটেটিভ লরি স্টোনকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান এবং অভিনন্দন জ্ঞাপন করে বলেন এ অর্জন সমগ্র বাংলাদেশের। আমরা সকল বাংলাদেশী আমেরিকান হয়ে আনন্দিত এবং গর্বিত।


এ জাতীয় আরো খবর