বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

৬ বছর পর বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা মাজেদার জমি দখলমুক্ত

  • মাধবপুর, (হবিগঞ্জ) প্রতিনিধি :
image

মাধবপুর (হবিগঞ্জ) ১৪ জানুয়ারী : বীর মুক্তিযোদ্ধা মাজেদা বেগমের নামে সরকারী বন্দোবস্ত পাওয়া ৮ শতক জমি দখলমুক্ত করে বুঝে নিয়েছে প্রশাসন। শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মাঈনুল ইসলাম মঈন ও  ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক  উপজেলার মীরনগর গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগামী রোববার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা মাজেদা বেগমকে দখলমুক্ত জমি বুঝিয়ে দেয়া হবে।জয়নাল মিয়া নামে এক ব্যক্তি   মাজেদার নামে  বন্দোবস্ত পাওয়া জমি জোরপূর্বক দখলে রেখেছিলেন। জমিতে গেলে মুক্তিযোদ্ধা মাজেদা কে  প্রাণনাশের  হুমকিও দিয়েছেন জয়নাল মিয়া ।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পাক বাহিনী ও তাদের দোসরদের বর্বরতার শিকার হন মাজেদা বেগম। সরকার তাকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে ঘোষণা দিয়ে ভাতার পাশাপাশি ২০১৫ সালে মাধবপুর উপজেলার মিরনগর মৌজায় বসত ঘরের জন্য ৮ শতক জমি বন্দোবস্ত দেন।
মাজেদা বেগম  বলেন, আমার নামে পাওয়া জমিটা জয়নাল মিয়া দখল করে আছে। তিনি জানান, জমির দখল পেতে ২০১৬ সালে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করলে মাধবপুর থানা পুলিশ জমির সীমানা নির্ধারণ করে দেয়। কিন্তু প্রভাবশালী জয়নাল মিয়া জমির সীমানা খুটি উপড়ে ফেলে তার জমি দখলে নিয়ে যায়। এ বিষয়ে  মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম  বলেন, বিরাঙ্গনা বীর মুক্তিযোদ্ধা মাজেদার অভিযোগ পাওয়ার  কয়েক দিনের মধ্যেই তার বন্দোবস্তকৃত জমি দখলমুক্ত করতে ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক সহ শুক্রবার বিকালে সরেজমিন ঘটনাস্থলে পরিদর্শন করেন। আগামী  রোববার সীমানা  নির্ধারণসহ মুক্তিযোদ্ধা  মাজেদা বেগম কে  জমি বুঝিয়ে দেওয়া  হবে। জয়নাল মাজেদাকে কোন রকম  সমস্যা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে প্রশাসনের  পক্ষ থেকে জানানো হয়েছে।


এ জাতীয় আরো খবর