বুধবার, মে ১৮, ২০২২

মিশিগান দুই দিনে করোনায় ৩৭,১১৪ জন আক্রান্ত, মুত্যু ২৫১

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ল্যান্সিং, ১৫ জানুয়ারী : রাজ্যে বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিনে করোনায় ৩৭,১১৪ জন আক্রান্ত এবং ২৫১ জন মারা গেছে। রাজ্যে দুই দিনে গড়ে ১৮,৫৫৭ জন আক্রান্ত হয়েছে। রিপোর্ট করা সর্বশেষ মৃত্যুর মধ্যে ১৪০ বিলম্বিত রেকর্ড পর্যালোচনার সময় চিহ্নিত করা হয়েছিল। রাজ্য স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।
২০২০ সালের মার্চ থেকে রাজ্যে মোট ১,৭৪৬,৭০৭ জন আক্রান্ত এবং ২৮,৪৭৯  জন মারা গেছে। শুক্রবার মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস জানিয়েছে যে ৪,৬৭৯ প্রাপ্তবয়স্ক এবং ১১৭ শিশু নিশ্চিত সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। মহামারী শুরু হওয়ার পর থেকে পেডিয়াট্রিক হাসপাতালে ভর্তির সংখ্যা সর্বোচ্চ। রাজ্যের ইনপেশেন্ট হাসপাতালের শয্যাগুলির প্রায় ৮৩% দখল করা হয়েছে।
প্রাপ্তবয়স্কদের হাসপাতালে ভর্তির সংখ্যা প্রায় সোমবারের রেকর্ড ৪,৫৮০ প্রাপ্তবয়স্ক রোগীর, যা ১৩ ডিসেম্বরের করা আগের রেকর্ড ভেঙেছে, যখন রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে ৪,৫১৮ প্রাপ্তবয়স্ক নিশ্চিত সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। গত সপ্তাহে রাজ্যে প্রতিদিন ২০,০০০ টিরও বেশি আক্রান্তের রিপোর্ট করার এক সপ্তাহ পরে নতুন আক্রান্তের তথ্য এসেছে। মিশিগানের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তারা রাজ্যের কোভিড-১৯পরিস্থিতিকে "সঙ্কটজনক" হিসাবে বর্ণনা করেছেন এবং ভাইরাসের চতুর্থ ঢেউয়ের মধ্যে ভ্যাকসিন নেওয়া এবং বুস্টার এবং মাস্ক পরার আহ্বান জানিয়েছেন। শুক্রবার পর্যন্ত হাসপাতালের প্রায় ২৬% শয্যা করোনা রোগীদের দ্বারা পূর্ণ ছিল এবং রাজ্যে প্রতিদিন গড়ে ২,৬৮৬ টি জরুরী কক্ষে করোনা রোগী ছিল।
রাজ্যের মডেলিং অনুমান অনুসারে, গত বছরের তুলনায় আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধি দেখাচ্ছে, গত বছরের তুলনায় হাসপাতালে ভর্তি বেশি এবং মৃত্যু গত বছরের মতোই। বেশিরভাগ মিশিগান স্বাস্থ্য ব্যবস্থার সাম্প্রতিক তথ্যের উপর ভিত্তি করে, রাজ্যের স্বাস্থ্য বিভাগ দেখেছে যে ২০২১ সালে, হাসপাতালে ভর্তি হওয়া করোনা রোগীদের ৮৮% টিকাবিহীন ছিল এবং ৮৫% টিকাবিহীন ব্যক্তিদের মধ্যে করোনা সম্পর্কিত মৃত্যুর ঘটনা ঘটেছিল।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর