বুধবার, মে ১৮, ২০২২

হবিগঞ্জের মাঠে গড়াল ক্রিকেট : উদ্বোধনী খেলায় মডার্ণ ক্লাবের বড় জয়

  • নিজস্ব প্রতিবেদক :
image

হবিগঞ্জ ১৭ জানুয়ারী  : হবিগঞ্জে ২০১৯ সালের ৩০মার্চ সর্বশেষ ফাইনাল খেলা অনুষ্টিত হয়েছিল এমপি আবু জাহির ১ম বিভাগ ক্রিকেট লীগের। সেখানে চ্যাম্পিয়ন হয়েছিল মডার্ণ ক্লাব। এর পর থেকেই হবিগঞ্জে বন্ধ ছিল ক্রিকেট লীগ। এর তিন বছরপর আবারও হবিগঞ্জে শুরু হয়েছে এমপি আবু জাহির ১ম বিভাগ ক্রিকেট লীগের। সোমবার হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা মেনে আবারও শুরু হয়েছে খেলোয়াড়দের বহু আকাঙ্খিত এই লীগ। করোনার জন্য ছিলনা কোন উদ্বোধনী অনুষ্ঠান। তবে তিন বছর পূর্বে যেখানে মডার্ণ ক্লাব শেষ করেছিল এবার যেন সেখান থেকেই শুরু করেছে তারা। সোমবার উদ্বোধনী খেলায় তারা বানিয়াচং ক্রিকেট ক্লাবকে ১৪৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে।
টসে জয়লাভ করে মডার্ণের অধিনায়ক মুকুল প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। নির্ধারিত ৪০ ওভারে মডার্ণ সংগ্রহ করে ৪উইকেটে ২৭২ রান। দলের পক্ষে এনাম জুনিয়র ৭০, আল আমিন অপরাজিত ৬০, শাওন ৪৯ ও সজিব অপরাজিত ৩৭ রান সংগ্র করে। জবাবে বানিয়াচং ক্রিকেট ক্লাব ৩৩ ওভারে ১২৭ রান  সংগ্রহ করে অল আউট হয়ে যায়। মডার্ণ এর এনাম সিনিয়র ৫টি ও হিমেল ৩টি উইকেট লাভ করে। মডার্ণের পক্ষে খেলায় অংশ নেন ফিনল্যান্ড জাতীয় দলের খেলোয়াড় শিপন। উদ্বোধনী খেলায় আম্পায়র ছিলেন পারভেজ ও রিপন। স্কোরার ছিলেন জয়। 

জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বদরুল আলম জানান, করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে আমরা ক্রিকেট লীগ শুরু করেছি। মাঠে দুই দলের খেলোয়াড় ও কর্মকর্তা ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। প্রস্তুতি থাকলেও আমরা শেষ মুহুর্তে উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করেছি। এই লীগে ২০টি দল অংশগ্রহণ করছে। আমরা শীঘ্রই ২য় বিভাগ ক্রিকেট লীগ শুরু করব। ১ম বিভাগ ক্রিকেট লীগের স্পন্সর করেছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির।


এ জাতীয় আরো খবর