সোমবার, জুন ২৭, ২০২২

ম্যাডোনা ইউনিভার্সিটি মিশিগান ফুটবল টিমে সুযোগ পেয়েছেন বাংলাদেশি তারেক

  • তোফায়েল রেজা সোহেল :
image

ডেট্রয়েট, ০৫ এপ্রিল :  মিশিগান ম্যাডোনা ইউনিভার্সিটি ফুটবল (সাকার) টিমে সুযোগ পেয়েছেন বাংলাদেশি প্রবাসী তারেক মিয়া। বাংলাদেশি কমিউনিটির ছেলে তারেক এই টিমে ডাক পাওয়ায় কমিউনিটির ক্রীড়াঙ্গনে বইছে আনন্দের বন্যা। এছাড়া তারেকের পরিবার, আত্নীয়-স্বজনসহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরাও দারুণ খুশি। তারেকের ছবি দিয়ে ফেসবুকে অভিনন্দন জানাতে দেখা গেছে।      
তারেক ২০০৯ সালে ৬ বছর বয়সে মা-বাবার সাথে আমেরিকা আসেন। বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলায়। এখন তারা ডেট্রয়েট শহরের বাসিন্দ। তার বাবার নাম নূর মিয়া এবং মায়ের নাম মিরা বেগম। তারেক ওয়ারেন সিটির ফিরজারল্যান্ড হাইস্কুলে টুয়েলভ (১২) গ্রেডের ছাত্র। এ বছরের জুন মাসে হাইস্কুল গ্রেজুয়েশন শেষ হওয়ার পর ভর্তি হবেন ম্যাডোনা ইউনিভার্সিটিতে।            


তারেক সুপ্রভাত মিশিগানকে জানায়, প্রথমে বাঙ্গালি কমিউনিটির বিভিন্ন টিমের হয়ে খেলতেন। এরপর কয়েক বছর খেলেছেন অ্যারাবিক কমিউনিটির ‘কেআসএফসি’ ক্লাবে। দীর্ঘ ৩ বছর ধরে খেলছেন ফিরজারল্যান্ড হাইস্কুল টিমে। স্কুল টিমে খেলে সবার নজর কাড়েন। 
কৃতি ফুটবলার তারেক বলেন, আমার খেলার ব্যাপারে সবসময় সাহায্য করেছেন আমার বাবা। কোচ ডেভিড হোয়াইটও আমাকে অনুপ্রাণিত করেছেন। তারা অপেক্ষা করছিলেন আমার উন্নতি দেখার জন্য। তাদের প্রতি জানাই কৃতজ্ঞতা। আমি চাই,আমেরিকার মাটিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে। এজন্য কমিউনিটির দোয়া ও সমর্থন চাই।  
তারেকের বাবা নুর মিয়া বলেন, ফুটবলে আমার ছেলে ইউনিভার্সিটি টিমে সুযোগ পেয়েছে। এতে আমি অনেক অনেক খুশি। ম্যাডোনা ইউনিভার্সিটি তারেকের পড়াশুনা এবং খেলাধুলার যাবতীয় খরচ বহন করবে বলে জানিয়েছে। তারেকের শিক্ষক-শিক্ষিকাসহ অনেকেই আমাকে এবং তারেকের মাকে অভিনন্দন জানিয়েছেন।      


স্কুলের এক অনুষ্ঠানে কোচ ডেভিড হোয়াইট বলেছেন, তারেক আমার ছাত্র। তারেক ট্যালেন্টেড খেলোয়ার। ম্যাডোনা ভার্সিটি টিমে সুযোগ পাওয়ায় আমার মনে দারুণ আনন্দ। সাকারে তারেকের যে প্রতিভা এই সুযোগ তাকে আরো এগিয়ে নিয়ে যাবে। 
মিশিগান টাইগার ইউথ স্পোটিং ক্লাবের সভাপতি দেলোয়ার আনসার বলেন, এই দেশে ভার্সিটি টিম থেকেই বাছাইর মাধ্যমে জাতীয় দলে খেলার সুযোগ মিলে। তারেকের খেলা দেখে মনে হয়, ভবিষ্যতে জাতীয় দলে খেলার সুযোগ পাবে। তারেক আরো এগিয়ে গিয়ে আমাদের বাংলাদেশি কমিউনিটির সুনাম বয়ে আনবে। আমি কমিউনিটির ক্রীড়াঙ্গণের পক্ষ থেকে তাকে শুভকামনা জানাই।


এ জাতীয় আরো খবর