সোমবার, জুন ২৭, ২০২২

নিখোঁজ ৫ মাস বয়সী ওয়ালাবির জন্য ডেট্রয়েট চিড়িয়াখানার অনুসন্ধান সমাপ্ত ঘোষণা

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

নিখোঁজ শিশু ওয়ালাবি/Detroit Zoo, Facebook

ডেট্রয়েট, ১৪ মে : চিড়িয়াখানার প্রদর্শনী থেকে গত সপ্তাহান্তে নিখোঁজ হওয়া শিশু ওয়ালাবির সন্ধান কাজের সমাপ্তি ঘোষণা করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। চিড়িয়াখানা এক বিবৃতিতে বলেছে, " ভারাক্রান্ত হৃদয়ের সাথে আমরা ঘোষণা করছি যে আমরা ওয়ালবি জোয়ের জন্য আমাদের অনুসন্ধান বন্ধ করে দিচ্ছি, ওয়ালবি গত ৮ মে রবিবার নিখোঁজ হয়েছিল।" সমস্ত ট্রেইল ক্যাম এবং নিরাপত্তা ফুটেজ পর্যালোচনা, এবং পুঙ্খানুপুঙ্খভাবে চিড়িয়াখানা এবং আশেপাশের এলাকায় অনুসন্ধান করা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়। বিবৃতিতে আরও বলা হয়, "আমরা দুঃখিত যে এই ওয়ালাবির অবস্থান আমাদের কাছে কিছুই প্রকাশ পায়নি।" "এই মুহুর্তে, মায়ের কাছ থেকে এতদিন দূরে থাকার পরে, আমরা বিশ্বাস করি না যে এই ওয়ালবি এখনও বেঁচে থাকতে পারে।"
সোমবার, চিড়িয়াখানার কর্মকর্তারা বলেছিলেন যে তারা ৫ মাস বয়সী ওয়ালাবি - একটি ছোট খরগোশের আকারের – যাকে পার্কের বাইরে থেকে হয়তো কোনও শিকারী নিয়ে গেছে বলে ধারণা করা হয়েছিল। নিখোঁজ জোয়ের মা স্প্রকেট যার বয়স ৪ বছর এবং লাল-গলাযুক্ত ওয়ালাবি। নিখোঁজ শিশু ওয়ালাবি ছিল তার প্রথম সন্তান। শিশু ওয়ালাবিকে ৬ মে জনসাধারণের কাছে পরিচয় করিয়ে দেওয়া হয়েছিল এবং চিড়িয়াখানার অস্ট্রেলিয়ান আউটব্যাক অ্যাডভেঞ্চার আবাসস্থল থেকে রবিবার ভোরে নিখোঁজ হয় বলে জানা যায়। এটিকে শনিবার বিকেলে শেষবার  কর্মীরা দেখেছিল। 
কর্মকর্তারা জানিয়েছেন, অনুসন্ধানটি ওয়ালাবি এবং ক্যাঙ্গারুর আবাসস্থলের বাইরেও প্রসারিত হয়েছে। চিড়িয়াখানার তথ্য অনুসারে, প্রদর্শনীটি প্রায় ৯০,০০০ বর্গফুট বা দুই একরের কিছু বেশি জমির এবং এতে ১১টি ক্যাঙ্গারু এবং তিনটি লাল গলার ওয়ালাবি রয়েছে। পার্কটির মোট আয়তন প্রায় ১২৫ একর। কর্মকর্তারা বলেছেন, চিড়িয়াখানাটি ওয়ালাবি নিখোঁজ হওয়ার প্রেক্ষিতে তার নীতি ও পদ্ধতি পর্যালোচনা করছে। চিড়িয়াখানার কর্মকর্তারা এক বিবৃতিতে বলেছেন, "যখন এই ধরনের ট্র্যাজেডিগুলি ঘটে, তখন আমাদের অবশ্যই আমাদের নীতি এবং পদ্ধতিগুলি পর্যালোচনা করতে হবে এবং পুনর্বিবেচনা করতে হবে যাতে আমরা আমাদের যত্নে থাকা প্রাণীদের জীবন ও কল্যাণ রক্ষার জন্য সম্ভাব্য সবকিছু করছি।" "আমাদের নেতৃত্বের দল বর্তমানে এই প্রক্রিয়ার মধ্য দিয়ে চলছে।" এদিকে, ওয়ালাবির মা সুস্থ এবং ভালো আছে বলে চিড়িয়াখানা জানিয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর