সোমবার, জুন ২৭, ২০২২

মিশিগান লেকে ডুবে মারা গেছে দুই কিশোর ভাই : দুই বন্ধু উদ্ধার

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

আহমেদ এবং সেলিম কাসেম?GoFundMe
বরোদা-লেক টাউনশিপ, ১৭ মে : রবিবার মিশিগান লেকে কিশোর বয়সী দুই ভাই ডুবে গেছে। তাদের সঙ্গে থাকা তাদের দুই বন্ধুকে পথচারীরা উদ্ধার করেছে বলে পুলিশ জানিয়েছে। লেফটেন্যান্ট ওয়েসলি কোজা সোমবার বলেছিলেন, বরোদা-লেক টাউনশিপ পুলিশকে সন্ধ্যা ৬:১৮ মিনিটে ওয়ারেন ডিউনস স্টেট পার্কে পাঠানো হয়। ডুবে যাওয়ার বিষয়ে ৯১১ নম্বরে কলের প্রতিক্রিয়ায় তাদেরকে সেখানে পাঠানো হয়। ১৫-১৭ বছর বয়সী চার কিশোর, ইন্ডিয়ানার সাউথ বেন্ড এলাকা থেকে সৈকত পরিদর্শন করছিলেন। তারা পানি থেকে সাহায্যের জন্য ডেকেছিল, সমুদ্র সৈকতগামীদের আকর্ষণ করেছিল। প্রায় ৩৫ মিনিট পর পুলিশ নিখোঁজ দুই ভাইকে পানিতে খুঁজে পায় বলে কোজা বলেন। তারা প্রতিক্রিয়াহীন ছিল। তিনি বলেন, "আমরা জীবন রক্ষার ব্যবস্থা শুরু করি এবং তাদের সেন্ট জোসেফের লেকল্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।" রাত ৯ টা ৩০ মিনিট থেকে ১০ টার মধ্যে হাসপাতালে তাদেরকে মৃত ঘোষণা হয়।
কোজা বলেছেন, রবিবার সৈকত ব্যস্ত ছিল না, তবে সেখানে যারা দুই বন্ধুকে উদ্ধার করেছিল তার পাশে লোক ছিল। ভাইদের জন্য একটি GoFundMe তহবিল চালু করার ব্যক্তিরা জানান, ছেলেদের মধ্যে তিনজন গভীরে চলে যায়। সোমবার সন্ধ্যার মধ্যে ৩৯,০০০০ ডলারেরও বেশি সংগ্রহ করা হয়েছে। "জোয়ার বেশি হওয়ার সাথে সাথে, তিনটি ছেলেকে পানির নিচে টেনে নিয়ে গিয়েছিল, কিন্তু একজনকে খুঁজে পাওয়া যায় এবং রক্ষা করা হয়। " "অন্য দুই ছেলেকে পরে পাওয়া যায়, কিন্তু অনেক দেরি হয়ে যায় কারণ তারা ইতিমধ্যেই ডুবে যায়।" ডুবে যাওয়া ছেলেদের নাম আহমেদ ও সেলিম।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে তাদের মা তার স্বামীকে দুই বছর আগে হারিয়েছেন এবং তার আরও দুটি ছোট বাচ্চা রয়েছে। ডায়োসিসের বিবৃতি অনুসারে ভাইয়েরা সাউথ বেন্ডের সেন্ট জোসেফ হাই স্কুলের ছাত্র ছিলেন। ফোর্ট ওয়েন-সাউথ বেন্ডের ডায়োসিস সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, যার মধ্যে ছেলেদের হাইস্কুলের অধ্যক্ষের মন্তব্য রয়েছে।
প্রিন্সিপাল কেনেডি বলেন, "'আমাদের মূল মূল্যবোধগুলির মধ্যে একটি হল পরিবার গড়ে তোলা ৷' এর অর্থ হল দুঃখের পাশাপাশি বিজয়ের মাধ্যমে একে অপরের পাশে দাঁড়ানো ৷ আমরা এই দুঃখের মধ্য দিয়ে একসাথে হাঁটব এবং আমাদের বিশ্বাসকে আমাদেরকে নির্দেশিত ও শক্তিশালী করার আহ্বান জানাব ৷ এই সময় আমরা পরিবার, আমাদের ছাত্র, শিক্ষক এবং কর্মীদের জন্য আপনার প্রার্থনা চাই ৷''" বিশপ কেভিন সি. রোডস সম্প্রদায়ের কাছেও প্রার্থনা চেয়েছেন ৷ "'আমি আমার গভীর সমবেদনা জানাচ্ছি এবং আমাদের ডায়োসিসের জন্য এই ছাত্রদের পরিবার, বন্ধুবান্ধব এবং সহপাঠী এবং সেন্ট জোসেফ হাই স্কুলের সমগ্র সম্প্রদায়ের প্রতি।
উইসকনসিন, ইলিনয় এবং ইন্ডিয়ানার গ্রেট লেক সার্ফ রেসকিউ প্রজেক্ট অনুসারে, রবিবারের আগে ২০২২ সালে মিশিগান হ্রদে কমপক্ষে ছয়জন ডুবে গিয়েছিলেন। এই বছর গ্রেট লেক জুড়ে প্রায় ১২ জনের ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে। সংস্থাটি জানিয়েছে যে ২০১০ সাল থেকে এই অঞ্চলে ১,০০০ জনেরও বেশি লোক ডুবে গেছে। ২০২১ সালে ৯৮ এবং তার আগের বছর ১০৮ জন নিশ্চিত হয়েছিল।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর