সোমবার, জুন ২৭, ২০২২

মিশিগানে বসছে যুক্তরাষ্ট্র-কানাডা প্রবাসীদের টেবিল টেনিসের আসর

  • তোফায়েল রেজা সোহেল :
image

হ্যামট্রাম্যাক, ২৩ মে : যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসী বাংলাদেশি খেলোয়াড়দের অংশগ্রহণে মিশিগানে অনুষ্ঠিত হতে যাচ্ছে নর্থ আমেরিকান বাংলাদেশি টেবিল টেনিস টুর্নামেন্ট। আয়োজকরা বলেছেন, প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে খেলাধুলায় উৎসাহিত করতে এই টুর্ণামেন্টের উদ্যোগ নেওয়া হয়েছে।           
এতে যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসরত বাংলাদেশি প্রবাসী ১২টি টেনিস ক্লাব অংশ নেবে। ক্লাবের বেশির ভাগ খেলোয়াড়ই বাংলাদেশে থাকতে জাতীয় দলে এবং বিভিন্ন ইউনিভার্সি টেনিস ক্লাবে খেলতেন। 
আগামী ১১ জুন নোভাই সিটির স্পার্ক এরিনায় এই  টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে। টুর্ণামেন্ট এবারই প্রথম যুক্তরাষ্ট্র ও কানাডার প্রতিযোগিরা অংশ নেবেন। 
এ টুর্ণামেন্টকে সামনে রেখে  গতকাল রোববার (২২ মে) বিকালে হ্যামট্টাম্যাক শহরের আলাদিন রেস্টুরেন্ট সংবাদ সম্মেলন করেছেন আয়োজকরা। সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, মিশিগান রাজ্যে থেকে ৪টি, শিকাগো থেকে ২টি, নিউইর্য়ক থেকে ১টি এবং কানাডার টরেন্টো থেকে ৫টি টেনিস ক্লাবসহ মোট ১২টি ক্লাব টুর্ণামেন্ট অংশ নেবে। ৪টি একক এবং ১টি দ্বৈত ম্যাচ অনুষ্ঠিত হবে। ১টি ক্লাবে নিচে ৩ জন এবং সর্বাচ্চ ৪ জন খেলোয়াড় থাকবেন।    

টুর্ণামেন্টের প্রধান পৃষ্ঠপোষকতা করেন রিয়েল এস্টেট এজেন্ট জেএস গ্রুপের জাহেদ জিয়া ও তার সহধর্মিনী সালমা রহমান মুমু। সহযোগিতায় থাকছেন রয়েল বেঙ্গল ইন্ডিয়ান কুজিন রেস্টেুরেন্টে কর্ণধার ক্রীড়া ব্যক্তিত্ব হাসান খান। টুর্ণামেন্ট পরিচালনার জন্য মারুফ মনওয়ার জয়কে আহবায়ক করে ১০ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন জেনারেল মোটর্সের ইন্জিনারিং ম্যানেজার ফয়সাল সাঈদ, আলমগীর হোসাইন, গোলাম মোস্তফা, ফরিদ চৌধুরী, সালাহউদ্দিন আজিজ, অনন্ত সাইফ, কেএফ পুলক ও সৈয়দ আশরাফ।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মারুফ মনওয়ার জয়, ফয়সাল সাঈদ ও সালাহউদ্দিন আজিজ। এছাড়াও সংবাদ সম্মেলনে জাহেদ জিয়া, হাসান খান ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট কাওসার খান উপস্থিত ছিলেন।       
নিউইয়র্ক থেকে টাইটান্স ক্লাবের মোকাররম, ইমতিয়াজ, লিমন, ওমর। শিকাগোর আইলো ক্লাবের শামীম ফাগুন, লিটন, জাকারিয়া। একই স্টেটের কেজুয়ালস’র সারওয়ার, ইকবাল, তুহিন, আজিজ। 
মিশিগানের ডেট্রয়েটের বেঙ্গলস’র জয়, মোস্তফা, ইন্নাস, ইমরুল। একই সিটির মাস্কেটিয়ার্স ক্লাবের ফয়সাল, ফরিদ, আলমগীর, হিরোস এর নাজমুল, সাইফুল, সালাউদ্দিন, আরিয়ান, ওয়ারিয়র্স ক্লাবের পুলক, জাফরী, আশরাফ, জাকির।  
কানাডার টরন্টো থেকে লুপারস এর আসিফ, ইশাম, মারুফ। একই শহরের পেডলার্স এর কামরুল, তমাল, খান, টেনারজি’র ওমায়ের, আশরাফ, রিজভী। শ্মেসার্স এর ইরাজ, তানভীর, নুরুল। ফ্লিকারস এর মুসা, মেজবা, জাবের টুর্ণামেন্টে অংশ নেবেন।


এ জাতীয় আরো খবর