সোমবার, জুন ২৭, ২০২২

ফুটবলে আলোড়ন সৃষ্টিকারী চা কন্যাদের পাশে ইনারহুইল ক্লাব

  • নিজস্ব প্রতিবেদক :
image

হবিগঞ্জ, ২৩ মে :  সুরভী, জয়া ভৌমিক, এলপি সাঁওতাল আর বৃষ্টি উড়াং। চা বাগানের বস্তিতে জন্ম আর দারিদ্রের মাঝে বেড়ে উঠা কিশোরী। এই দারিদ্রের মাঝেও ফুটবল পায়ে অনন্য শৈলি দিয়ে তারা জেলার সীমানা পেড়িয়ে সারাদেশেই সম্ভাবনাময় নারী ফুটবলার হিসাবে পরিচিতি লাভ করেছে। নিজেদের স্কুলকে সিলেট বিভাগে সেরাস্থান এনে দেয়ার পাশাপাশি বুট পায়ে জেলাদলের পক্ষেও নিয়মিত খেলছে তারা। তাদেরকে অনুসরন করে এখন চুনারুঘাট উপজেলার চা বাগানগুলোতে কিশোরীদের মাঝে বৃদ্ধি পেয়েছে ফুটবল চর্চা।চা বাগান এলাকায় প্রতিষ্ঠিত তাহের সামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ে পড়ালেখাও করছে তারা। ফুটবলে নারীদের এই এগিয়ে যাওয়ার প্রচেষ্টাকে স্বাগত জানিয়ে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছে আন্তর্জাতিক সংগঠন ইনার হুইল
ক্লাব অব হবিগঞ্জ। 
সোমবার বিকেলে তাহের সামছন্নাহার উচ্চ বিদ্যালয়ে ওই ক্লাবের পক্ষ থেকে বিতরণ করা হয়েছে জার্সি এবং ফুটবল। পিংক ফাস্ট শ্লোগান সম্বলিত এই জার্সি গায়েই চা কন্যারা এবার হবিগঞ্জ, সিলেট তথা ঢাকায় মাঠ মাতাবে। ইনার হুইল ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট রায়হানা বেগমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তাছকিরা আক্তার জুবিলির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন ক্লাবের চার্টার প্রেসিডেন্ট কবি তাহমিনা বেগম গিনি, পাস্ট প্রেসিডেন্ট এডভোকেট তাহমিনা খান, ভাইস প্রেসিডেন্ট সানজিদা মুহিব প্রীতি, ভাইস প্রেসিডেন্ট মাহফুজা আক্তার ডলি, ট্রেজারার এডভোকেট সায়লা পারভীন, ক্লাব করেসপন্ডেন্ট রওশন আরা লুনা ও সদস্য দেলোয়ারা চৌধুরী এবং তাহের সামছুন্নাহার স্কুলের শিক্ষকবৃন্দ ও প্রশিক্ষক।
সুন্দর জার্সি আর নতুন ফুটবল পেয়ে কিশোরী ফুটবলাররা উৎসাহ উদ্দীপনা নিয়ে নেমে যায় মাঠে। অতিথিরাও মুগ্ধ হয়ে উপভোগ করেন তাদের ফুটবল দক্ষতা। অনেকেই সেলফি তুলে উৎসাহ দেন এই চা কন্যাদের।


এ জাতীয় আরো খবর