সোমবার, জুন ২৭, ২০২২

বিবেকানন্দ সোসাইটি শিকাগোতে 'হোম অফ হারমনি' প্রতিষ্ঠা করেছে

  • নিজস্ব প্রতিবেদক :
image

শিকাগো, ২৬ মে : শিকাগোর বিবেকানন্দ বেদান্ত সোসাইটি 'হোম অফ হারমনি' নামে একটি ইউনিট গড়ে তুলেছে। এখানে যে কেউ এসে বিশ্ব ধর্ম সম্পর্কে জানতে পারবে। 
রামকৃষ্ণ আদেশের ১২৫ বছর পূর্তি উপলক্ষে  ইউনিটটি খোলা হয়েছে। রামকৃষ্ণ মিশনের বারোজন সন্ন্যাসী, যারা ইহুদি, খ্রিস্টান, ইসলাম, হিন্দুধর্ম, জৈন, বৌদ্ধ, শিখ এবং জরথুস্ট্র ধর্মের প্রতিনিধিদের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত আছেন। ২১ মে ভবনটি উদ্বোধন করা হয় এবং এ উপলক্ষ্যে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। উদ্বোধনী থিম ছিল "আসুন বিশ্বকে স্বর্গে পরিণত করি।" ধর্ম-বর্ণ নির্বিশেষে অনুসন্ধানকারীদের বিশ্বের ধর্ম সম্পর্কে জানতে এখানে স্বাগত জানানো হয়। 


শিকাগোর বিবেকানন্দ বেদান্ত সোসাইটি, রামকৃষ্ণ মঠ এবং মিশনের একটি ইউনিট ১৯৩০ সালে খোলা হয়েছিল। 'হোম অফ হারমনি' তিনতলা বিশিষ্ট ভবনটি আন্তঃধর্মীয় সংলাপ প্রচারের একটি প্ল্যাটফর্ম। এর চারটি প্রধান শাখা রয়েছে, যথা, বিশ্বের ধর্মের স্কুল যেখানে বিশ্ব ধর্মের উপর অনলাইন এবং অনসাইটে কোর্স দেওয়া হবে। একটি যোগ স্টুডিও এবং একটি নির্দেশিত ধ্যান কোর্স আছে। মুমুক্ষু নিবাস নামে আবাসিক সুবিধা রয়েছে যেখানে আগ্রহীরা থাকতে এবং বিশ্বধর্ম অধ্যয়ন করতে পারে। 


নতুন তিনতলা ভবনটিতে একটি হল রয়েছে যেখানে একটি সুপরিচিত ভঙ্গিতে শ্রীরামকৃষ্ণের মূর্তি রয়েছে। শ্রী রামকৃষ্ণ বাম হাতের আঙ্গুল বুকে নির্দেশ করছেন আর ডান হাত আকাশ নির্দেশ করছে। শ্রী মা সারদা এবং স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিও রয়েছে।


এ জাতীয় আরো খবর