সোমবার, জুন ২৭, ২০২২

হেলথ সায়েন্স সেন্টারের জন্য বোজি পরিবারের ৫ মিলিয়ন ডলার অনুদান

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

বক্তব্য রাখছেন রন বোজি, ডান পাশে তার স্ত্রী হিদার/Henry Ford Health  

ডেট্রয়েট, ৩১ মে : মেট্রো ডেট্রয়েটের জনহিতৈষী রন বোজি এবং হেদার বোজি হেনরি ফোর্ড হাসপাতাল এবং মিশিগান স্টেট ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে পরিচালিত হেলথ সায়েন্স সেন্টারের জন্য ৫ মিলিয়ন ডলার অনুদান ঘোষণা করেছেন। এমএসইউ সভাপতি এবং চিকিৎসক স্যামুয়েল এল. স্ট্যানলির মতে, অনুদানটি যৌথ গবেষণা কাজের জন্য হেলথ সায়েন্স সেন্টারকে অর্থায়ন করবে। এর ফলে এটি আবিষ্কার এবং উদ্ভাবনের উদ্যোগের মূল কেন্দ্র হিসাবে কাজ করবে।
হেনরি ফোর্ড হেলথের প্রেসিডেন্ট এবং সিইও রাইট ল্যাসিটার বলেছেন, এই উদ্যোগটি স্বাস্থ্যসেবার পরিবর্তনের জন্য একটি অনুঘটক হতে চলেছে। "একসাথে আমাদের সংস্থাগুলির সম্মিলিত জ্ঞান, দক্ষতা এবং চিকিৎসা শিক্ষা এবং গবেষণার শ্রেষ্ঠত্বের একটি নতুন যুগের সূচনা করবে। মানুষ কীভাবে যত্ন পায় এবং তাদের অভিজ্ঞতা কী জানতে সহায়তা করবে," ল্যাসিটার বলেছেন।
বোজিস থেকে অনুদান অংশীদারিত্বের প্রথম প্রধান জনহিতকর প্রতিশ্রুতি বলে মনে করা  হয়। বোজি গ্রুপের প্রেসিডেন্ট এবং সিইও রন বোজি এমএসইউ’র প্রাক্তন ছাত্র এবং হেনরি ফোর্ড ফাউন্ডেশনের একজন বোর্ড সদস্য। এই অনুদানটি ব্যক্তিগত। "হেনরি ফোর্ড হেলথের অবিশ্বাস্য যত্ন এবং সহানুভূতি আমার বাবার স্ট্রোক থেকে পুনরুদ্ধারে সহায়তা করেছিল এবং এমএসইউ আমাকে একটি ভিত্তি দিয়েছে যা আমার বাবার পাশাপাশি বোজি গ্রুপ তৈরি করতে সাহায্য করেছিল," বোজি বলেছিলেন ৷ "হেদার এবং আমি খুবই উত্তেজিত যে আমাদের দুই মেয়ে সেই কলেজে পড়ার সিদ্ধান্ত নিয়েছে।”
পরিকল্পনা অনুযায়ী, গবেষণা ভবনটি হেনরি ফোর্ড হেলথের ডেট্রয়েট ক্যাম্পাসে ২০২৫ সালের মধ্যে সম্পূর্ণভাবে নির্মিত হবে। ভবনটি হেনরি ফোর্ড হেলথ এবং এমএসইউ গবেষণা কার্যক্রমকে একীভূত করার জায়গা হিসেবে কাজ করবে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর