সোমবার, জুন ২৭, ২০২২

কালামাজু সাইটে ফাইজারের ১২০ মিলিয়ন ডলার বিনিয়োগ : ২৫০ জনের চাকরি হবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

পোর্টেজে ফাইজার প্ল্যান্ট/Photo : Max Ortiz, The Detroit News

কালামাজু, ০৮ জুন : কালামাজু সাইটে ফাইজার ইনকর্পোরেটেড  ১২০ মিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে। এর ফলে ২৫০ জনের কর্মসংস্থান হবে। এই সাইট করোনার মুখের ওষুধ প্যাক্সলোভিডের উৎপাদনে সহায়তা করবে। সোমবার ফাইজার কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের কথা ঘোষণার সময় গভর্নর গ্রেচেন হুইটমার বলেন, এই পদক্ষেপটি রাজ্যের অর্থনৈতিক গতি বৃদ্ধি করবে।
"আমরা অটো শিল্পের উপকেন্দ্র এবং বিজ্ঞানের পাশাপাশি উন্নত উৎপাদন, চিপস, সেমিকন্ডাক্টর এবং আরও অনেক কিছুর আবাসস্থল।" কালামাজুতে এই বিনিয়োগের সাথেও আমরা আছি। আমরা আমাদের সরবরাহ শৃঙ্খলকে বাড়াচ্ছি এবং বিশ্বকে দেখিয়ে দিচ্ছি যে মিশিগান এমন সংস্থাগুলির জন্য জায়গা, যারা বড় কিছু করতে চায় এবং সেই জিনিসগুলি সম্পাদন করার জন্য অবিশ্বাস্য কর্মীদের প্রয়োজন। ফাইজার তার ১,৩০০ একর জমিতে কোভিড-১৯ ভ্যাকসিনের কিছু প্রথম ডোজ তৈরি করেছে। এটা কোম্পানির বৃহত্তম উৎপাদন কেন্দ্র পোর্টেজে, যা কালামাজুর ঠিক দক্ষিণে অবস্থিত।। কর্মকর্তাদের মতে, ফাইজার ২৬টি দেশে অ্যান্টিভাইরাল থেরাপি, প্যাক্সলোভিডের ৫.৫ মিলিয়নেরও বেশি প্যাক তৈরি করেছে।
কালামাজু কাউন্টি সাইটে বিনিয়োগ প্যাক্সলোভিডের বৈশ্বিক চাহিদা মেটাতে সাহায্য করবে বলে আশা করা হচ্ছে। কর্মকর্তারা সোমবার বলেছেন যে সাইটটি প্রতি বছর ১,২০০ মেট্রিক টন উৎপাদন করার ক্ষমতা সহ ড্রাগের জন্য সক্রিয় ফার্মাসিউটিক্যাল উপাদানের বিশ্বের বৃহত্তম উৎপাদকদের মধ্যে একটি হবে বলে আশা করা হচ্ছে।
 "আমরা এখানে কালামাজুতে আমাদের ১৩৫ বছরের উৎপাদন উত্তরাধিকারের উপর ভিত্তি করে নির্মাণ চালিয়ে যেতে পেরে গর্বিত, যেখানে আমরা সারা বিশ্বের মানুষের জন্য যুগান্তকারী ওষুধ উৎপাদন চালিয়ে যাচ্ছি," ফাইজারের কালামাজু সাইট লিড ডেভিড ব্রেইন সোমবার একথা বলেন। "আমাদের বৃহত্তম উৎপাদন সাইট হিসাবে, কালামাজু সারা বিশ্বের রোগীদের জন্য যুগান্তকারী ওষুধ আনতে আমাদের দক্ষতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা শিল্প, সরকার এবং অন্য যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে অংশীদারদের সাথে কাজ চালিয়ে যাব। ফাইজার সোমবার ঘোষণা করেছে যে,  পোর্টেজে তার মডুলার অ্যাসেপটিক প্রক্রিয়াকরণের নির্বীজন ইনজেকশনযোগ্য ফার্মাসিউটিকাল উৎপাদন সাইট প্রসারিত করার জন্য একটি অতিরিক্ত বিনিয়োগের পরিকল্পনা করছে। কোম্পানীটি গত বছর,  ৪০০,০০০ বর্গফুট উৎপাদন সুবিধা তৈরি করতে প্রথম পর্যায়ে ৪৫০ মিলিয়ন ডলার প্রাথমিক বিনিয়োগ করেছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর