সোমবার, জুন ২৭, ২০২২

মিশিগানে গত চার সপ্তাহ ধরে করোনা আক্রান্তের সংখ্যা কমছে, মৃত ১৩৭

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ল্যান্সিং, ১৬ জুন : মিশিগানের করোনায়  আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি এবং নতুন আক্রান্তের হার টানা চতুর্থ সপ্তাহ ধরে হ্রাস পেয়েছে বলে মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস জানিয়েছে। ছয় সপ্তাহ আগে আক্রান্তের সংখ্যা বেড়েছিল।
গত ছয় দিনের মোট আক্রান্ত হয়েছে ১৫,৫৭৮ জন এবং মারা গেছে ১৩৭ জন। রাজ্যটি গত সাত দিনে গড়ে প্রতিদিন প্রায় ২২২৫ জন আক্রান্ত হয়েছে যা আগের সপ্তাহে ছিল গড়ে ২,৬৩৬ জন। ৮ জুন, রাজ্য সরকার জানিয়েছিল যে এটি আগের সপ্তাহে ভাইরাসে ১৮৪৫৩ জন আক্রান্ত হয়োিছল এবং ১৩১ জন মারা গিয়েছিল। সোমবার, রাজ্য জানিয়েছে যে ৮০৯ প্রাপ্তবয়স্ক এবং ২১ জন শিশু রোগী নিশ্চিত সংক্রমণের মাধ্যমে হাসপাতালে ভর্তি হয়েছিল, যা গত সপ্তাহে ৮৮৫ প্রাপ্তবয়স্ক এবং ২২ শিশুর থেকে সামান্য হ্রাস পেয়েছে।
গত ১০ জানুয়ারি হাসপাতালে রোগী ভর্তি হয়েছিল যা ছিল রেকর্ড। ৪৫৮০ জন প্রাপ্তবয়স্ক কোভিড-১৯ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। রাজ্যের হাসপাতালের শয্যাগুলির প্রায় ৪.৩% কোভিড -১৯ রোগীদের দ্বারা পূর্ণ ছিল এবং সোমবার পর্যন্ত রাজ্যে প্রতিদিন গড়ে ১,০২৬ টি জরুরী কক্ষ কোভিড-১৯ এর সাথে সম্পর্কিত ছিল৷ জানুয়ারির প্রথম সপ্তাহে ভাইরাসের কারণে হাসপাতালের ২৪% শয্যা পূর্ণ এবং ২,৮৮৯ জন জরুরি কক্ষ পরিদর্শনের সাথে তুলনা করে। ৬-১২ জুনের মধ্যে, মিশিগানের প্রায় ১১% করোনায় আক্রান্ত হয়েছে। সমস্ত মেট্রো ডেট্রয়েট স্বাস্থ্য বিভাগগুলি জনসমাবেশ এবং কে-১২ স্কুলগুলির জন্য ইনডোর মাস্ক পরার সুপারিশ করার জন্য রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলির নির্দেশিকা অনুসরণ করছে। কারণ সংক্রমণের হার "মাঝারি" থেকে "উচ্চ" হয়েছে। ২০২০ সালের মার্চ মাসে মহামারী শুরু হওয়ার পর থেকে বুধবার পর্যন্ত রাজ্যে মোট ২,৫৮১,৩৯৭ জন এবং ৩৬,৬৭৫ জন মারা গেছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর