সোমবার, জুন ২৭, ২০২২

জিএম-র ওয়ারেন টেক সেন্টারে ক্যাডিলাক সেলসটিক তৈরি হবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

 জেনারেল মোটরস কোম্পানি ক্যাডিলাক সেলস্টিক ইলেকট্রিক শো গাড়ির নতুন ছবি প্রকাশ করেছে। আল্ট্রা-লাক্সারি গাড়ির আরও বিশদ বিবরণ এই বছরের শেষের দিকে প্রকাশিত হবে/GM 

ওয়ারেন, ১৮ জুন: জেনারেল মোটরস কোম্পানি হাতে তৈরি ক্যাডিলাক সেলস্টিকের উৎপাদনের জন্য ওয়ারেনের গ্লোবাল টেকনিক্যাল সেন্টারে ৮১ মিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে। গাড়ি তৈরির প্রতিষ্ঠানটি বুধবার এই তথ্য জানিয়েছে। বিনিয়োগটি অতি-বিলাসী বৈদ্যুতিক সেলসটিক তৈরির জন্য সরঞ্জাম ক্রয় এবং ইনস্টলেশন কভার করবে। এরই মধ্যে সংস্কারের কাজ শুরু হয়েছে। ইউনাইটেড অটো ওয়ার্কার্স লোকাল ১৬০ দ্বারা প্রতিনিধিত্বকারী প্রতি ঘন্টায় কাজ করা কর্মীরা গাড়িগুলি তৈরি করবে। কবে নাগাদ সেলস্টিকের উৎপাদন শুরু করবে তা বলেনি জিএম।
এই প্রথমবার ওয়ারেন ক্যাম্পাসে একটি প্রোডাকশন গাড়ি তৈরি করা হবে, যা মে ১৯৫৬ সালে উদ্বোধনের পর থেকে জিএম’র ইঞ্জিনিয়ারিং এবং ডিজাইনের কেন্দ্র হয়ে উঠেছে। জিএম গত সপ্তাহে সেলস্টিকের টিজার ইমেজ প্রকাশ করেছে। জুলাইয়ের শেষের দিকে প্রদশর্নীর আগে পুরো গ্রীষ্ম জুড়ে অতিরিক্ত ছবি প্রকাশ করা হবে বলে অটোমেকার জানিয়েছে। সেলস্টিক জিএম’র নতুন আলটিয়াম বৈদ্যুতিক গাড়ির প্ল্যাটফর্মে নির্মিত। এটিতে স্মার্ট গ্লাসসহ একটি চতুর্ভুজ আকারের ছাদ রয়েছে। এটি ১০০ টিরও বেশি থ্রি-ডি মুদ্রিত অংশ দিয়ে তৈরি করা হবে যাতে উভয় কাঠামোগত এবং প্রসাধনী টুকরা এবং পলিমার এবং ধাতব টুকরা অন্তর্ভুক্ত থাকে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর