সোমবার, জুন ২৭, ২০২২

মন্দার লক্ষণ এবং নয়া যানের জন্য গ্রাহকদের চাহিদা পর্যবেক্ষণ করছে জিএম ও ফোর্ড

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ডেট্রয়েট, ১৮ জুন :  যুক্তরাষ্ট্রে মূল্যস্ফীতি বেড়েই চলছে। ফেডারেল রিজার্ভ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে নানা চেষ্টা চালাচ্ছে। মূল্যস্ফীতির মাধ্যমে জনগনের পকেট থেকে টাকা চলে যাচ্ছে। এরই মধ্যে ফোর্ড মোটর কোম্পানি এবং জেনারেল মোটরস কোম্পানির মুখ্য আর্থিক কর্মকর্তারা তাদের পণ্যের চাহিদা দুর্বল হওয়ার কোনো লক্ষণ দেখছেন না । গত ৩০ বছরেরর মধ্যে ফেডারেল রিজার্ভ সবচেয়ে বেশি হারে সুদের হার বৃদ্ধি করেছে।
প্রতিদ্বন্দ্বী অটোমেকারদের নির্বাহীরা ডয়েচে ব্যাংকের বার্ষিক স্বয়ংচালিত সম্মেলনে পৃথক আলোচনার সময় বুধবার কথা বলেছেন। ফোর্ডের সিএফও জন ললার এবং জিএম সিএফও পল জ্যাকবসন বলেছেন যে তারা মন্দার লক্ষণগুলি এবং নতুন যানবাহনের জন্য গ্রাহকদের চাহিদা কমছে কিনা তা ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছেন। তবে উভয়েই বলেছে যে তারা বিশ্বাস করে যে তাদের কোম্পানিগুলি অর্থনৈতিক ঝড়ের মধ্যেও তাদের অবস্থা শক্তিশালী অবস্থানে রয়েছে। ললার উল্লেখ করেছেন, শেষ বড় অর্থনৈতিক মন্দার সময়ে, অটোমেকাররা ইনভেন্টরি অফলোড করার জন্য প্রণোদনা বাড়িয়েছে। ভোক্তারা আরও সাশ্রয়ী মূল্যের এবং জ্বালানীতে সফলতার স্বাক্ষর রাখা গাড়ির দিকে নজর দিয়েছে। কিন্তু এই সময়, শিল্পটি অনেক ভিন্ন গতিশীল অবস্থায় রয়েছে, ট্রাক এবং এসইউভির দাম এবং চাহিদা এখনও উচ্চ এবং দুই বছরেরও বেশি মহামারী-সম্পর্কিত সরবরাহ শৃঙ্খল এবং উৎপাদন স্নার্লসের পরে ইনভেন্টরি স্তর কম । আমাদের একটি অর্ডার ব্যাঙ্ক রয়েছে যা ৩,০০০০০ ইউনিটের উপরে উল্লেখযোগ্য। ইনসেনটিভগুলি কম একক সংখ্যায় রয়েছে," ললার বলেছেন ৷ "সুতরাং এটি একটি সম্পূর্ণ ভিন্ন পরিবেশ যা আমি অতীতে যা দেখেছি। তার চেয়ে সম্ভাব্য কম মন্দা হতে পারে ৷ আমরা এর মধ্যেই পরিকল্পনা করেছি। আমরা জানি আমাদের কি করতে হবে।"
ইতিমধ্যে, জ্যাকবসন ২০২১-এর আর্থিক কর্মক্ষমতার দিকে ইঙ্গিত করেছেন (ডেট্রয়েট অটোমেকার ১০ বিলিয়ন ডলার মুনাফা করেছে) এবং এই বছরের জন্য ১৩ বিলিয়ন থেকে ১৫ বিলিয়ন ডলার অপারেটিং লাভের মধ্যে কোম্পানির নির্দেশিকা পুনর্নিশ্চিত করেছে। একটি জিনিস যা আপনি ইচ্ছা করতে পারেন তা হল শক্তির অবস্থানে প্রবেশ করা," তিনি বলেছিলেন। "বাস্তবতা হল, আমরা সত্যিই, সত্যিই শক্তিশালী হতে যাচ্ছি।"
জিএমও এখন পর্যন্ত চাহিদা দুর্বল হওয়ার লক্ষণ দেখেনি: "এবং আমাকে বিশ্বাস করুন, আমি এটি দেখছি প্রতিদিন," জ্যাকবসন বলেছিলেন। "আমি সংস্থার প্রতি যে বিষয়টির উপর জোর দিচ্ছি তা হ'ল চটপটে হওয়া প্রয়োজন। আমাদের স্পষ্টতই দীর্ঘমেয়াদী বিনিয়োগ রয়েছে যা আমাদের করতে হবে। আমাদের স্বল্পমেয়াদী লক্ষ্যও রয়েছে যেখানে আমাদের আঘাত করতে হবে। এবং এটির প্রতিক্রিয়া জানাতে দ্রুত পরিবর্তনশীল পরিবেশে আমাদের কাজ করার জন্য প্রস্তুত হতে হবে।"
গাড়ি শিল্প জুড়ে মে মাসে বিক্রয় কম হওয়া সত্ত্বেও, জ্যাকবসন গড় লেনদেনের দাম উচ্চ অবস্থায় রয়েছে এবং যানবাহনের ইনভেন্টরিগুলি সমতল রয়ে গেছে-এই বিষয়টির দিকে ইঙ্গিত করেছেন: “এটি আমাকে বলে যে যানবাহনগুলি এখনও চলছে।"

Source: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর