সোমবার, জুন ২৭, ২০২২

ডেট্রয়েট পুলিশের অপারেশন সানিয়াহ : ২.৩ মিলিয়নের মাদকদ্রব্য জব্দ, গ্রেফতার ৮৫

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

অপারেশন সানিয়াহ-এ অংশ গ্রহণকারি ডেট্রয়েট বিশেষ ইউনিটের কর্মকর্তারা/Photo : Todd McInturf, The Detroit News

ডেট্রয়েট, ২১ জুন : সহিংসতা বিরোধী উদ্যোগের অংশ হিসেবে ডেট্রয়েট পুলিশ অপারেশন সানিয়াহ শুরু করেছেন। একটি ১১ বছর বসয়ী মেয়েকে ঘুমের মধ্যে গুলি করে মারার পর এই অভিযান শুরু করা হয়।
অভিযানে আনুমানিক ২.৩ মিলিয়ন ডলারের মাদক উদ্ধার এবং ৮৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে কর্মকর্তারা সোমবার ঘোষণা করেছেন। অপারেশন সানিয়াহ গত মঙ্গল ও বুধবার শহরের পূর্ব ও পশ্চিম দিকে শুরু করা হয়। কর্মসূচী, যা অসামান্য ওয়ারেন্ট সহ লোকেদের গ্রেফতার এবং হিংসাত্মক অপরাধের তদন্তের উপর গুরুত্ব দেয়। প্রাথমিক পরিসংখ্যান অনুসারে ডেট্রয়েট পুলিশ বিভাগ সোমবার অভিযানে যা পাওয়া গেছে তা প্রকাশ করেছে। যেমন:
৮৫ জন গ্রেফতার
২২টি অস্ত্র উদ্ধার
৭৮২ ট্রাফিক স্টপ
উদ্ধার হয়েছে ৩টি গাড়ি
৪৪টি গাড়ি আটক করা হয়েছে
১২৯৭ টি টিকিট ইস্যু করা হয়েছে
মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে ২.৩ মিলিয়ন ডলারের
"অপারেশন সানিয়াহ শহরের পূর্ব ও পশ্চিম দিকে সহিংস অপরাধমূলক আচরণ রোধ করতে সফল হয়েছে," বিভাগটি এক বিবৃতিতে বলেছে। পরবর্তী পর্ব কবে হবে তা বলতে রাজি হননি প্রতিনিধিরা। "এই প্রচেষ্টায় সমর্থন এবং সহযোগিতার জন্য সম্প্রদায়কে ধন্যবাদ, এবং ডেট্রয়েট পুলিশ বিভাগের কঠোর পরিশ্রমী কর্মকর্তাদের ধন্যবাদ," কর্মকর্তারা ফেসবুকে বলেছেন।
অপারেশনটির নামকরণ করা হয়েছে সানিয়াহ পুগের নামে, যিনি ৪ জুন ডেট্রয়েটের পূর্ব দিকে গলবার্নের ২০২০০ ব্লকে অন্য পাঁচটি শিশুর সাথে তার নানীর বাড়ির ভিতরে থাকাকালীন একটি বিপথগামী বুলেটে বিদ্ধ হয়েছিলেন। পরে তিনি মারা গেছেন। ঘটনাস্থলে ডাকা অফিসাররা মেয়েটিকে গুলিবিদ্ধ অবস্থায় একটি বেডরুমে দেখতে পান। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। কয়েকদিনের মধ্যে, পুলিশ তার মৃত্যুর সাথে জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে: একজন ১৭ বছর বয়সী মেয়ে এবং উইলিয়াম ডিকারসন যার বয়স ২১। ওয়েইন কাউন্টি প্রসিকিউটর অফিস অভিযোগ করেছে যে কিশোরীটি ডিকারসনের সাথে ছিল "যিনি একটি হ্যান্ডগান দিয়েছিলেন যে তারা দুজনেই বাইরের উঠোনে গুলি করেছিল একটি বিপথগামী বুলেট গলবার্ন বাড়ির পেছন দিয়ে ঢুকে পড়ে, পিঠে মিসেস পুগকে মারাত্মকভাবে আঘাত করে।"
ডিকারসনকে একাধিক অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল, যার মধ্যে সেকেন্ড-ডিগ্রি খুন, অনিচ্ছাকৃত হত্যা, মৃত্যু ঘটানো একটি ভবনে স্রাব এবং অপরাধমূলক আগ্নেয়াস্ত্র রয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

Source & Photo: http://detroitnews.com

 

 


এ জাতীয় আরো খবর