সোমবার, জুন ২৭, ২০২২

এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার হলেন রেবেকা

  • কামরুজ্জামান হেলাল :
image

ল্যান্সিং, ২২ জুন : বাংলাদেশি আমেরিকান রেবেকা ইসলামকে এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার হিসাবে নিয়োগ দিয়েছেন মিশিগানের গভর্নর। গভর্নর গ্রেচেন হুইটমার গতকাল ২১ জুন মিশিগান এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশন (MAPAAC) এর কমিশনার হিসেবে রেবেকা ইসলামকে নিয়োগের ঘোষণা দেন। 

রেবেকা ইসলামকে ২১ জুন থেকে ৩০ নভেম্বর ২০২৫  সাল মেয়াদ পর্যন্ত এই কমিশনার পদে নিযুক্ত করা হয়। তিনি চন্দ্রগুপ্ত পদ্মনাভ আচার্যের স্থলাভিষিক্ত হন যার মেয়াদ ২০ নভেম্বর  ২০২১ এ শেষ হয়। স্টার্লিং হাইটসে বসবাসরত বাংলাদেশি আমেরিকান রেবেকা ইসলাম রেবেকা ইসলাম, APIA Vote মিশিগান এর নির্বাহী পরিচালক হিসেবে বর্তমানে কাজ করছেন। রেবেকা  ইসলাম ওয়েইন স্টেট ইউনিভার্সিটি থেকে ক্লিনিক্যাল সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। 

এছাড়াও চলতি সপ্তাহের শুরুতে রেবেকা ইসলাম ভিনসেন্ট চিনকে নিয়ে চার দিনের একটি প্রচারাভিযানের নেতৃত্ব দেন যার মধ্যে ছিলো জাতীয় কথোপকথন, শিল্প ও সংস্কৃতিসহ নানা বিষয়।  অনুষ্ঠানে রেবেকা তার নেতৃত্বের জন্য হোয়াইট হাউস দ্বারা সম্মান সুচক স্বীকৃতি লাভ করেন। রেবেকা ইসলাম প্রেসিডেন্ট বাইডেনের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট এরিকা এরিকা মোরিতসুগু এর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। 
রেবেকার এই অর্জনের জন্য মিশিগানের গভর্নর এবং লে: গভর্নর তার সফল নেতৃত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনিই একমাত্র বাংলাদেশী এই জাতীয় সন্মান অর্জন করলেন। এই অর্জনে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীরা গর্বিত এবং ভবিষ্যতে তার আরো সফলতা কামনা করেন।


এ জাতীয় আরো খবর