শুক্রবার, আগস্ট ১২, ২০২২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সম্মাননা পেলেন ব্রিটিশ বাঙালি কবি লুৎফুর রহমান চৌধুরী

  • নিজস্ব প্রতিবেদক :
image

ঢাকা, ২৪ জুন : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সম্মাননা পেলেন ব্রিটিশ বাঙালি কবি লুৎফুর রহমান চৌধুরী। গতকাল বৃহস্পতিবার (২৩ জুন)  বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ" ও "বঙ্গবন্ধু লেখক পরিষদ"  আয়োজিত অনুষ্ঠানে আরো ৫ জনকে  "স্বাধীনতা সুবর্ণজয়ন্তী সম্মাননা" প্রদান করা হয়। 
কবি লুৎফুর রহমান চৌধুরী দেশে না থাকায় তার পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী'র কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন কবি নুসরাত সুলতানা।  অনুষ্ঠানে কবি ও শিশুসাহিত্যিক ফখরুল হাসান, সৈয়দ মাসুম, আর মজিব, এনাম আনন্দ, ফাহমিদা ইয়াসমিনকেও সম্মাননা দেওয়া হয়।  বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহজাহান মৃধা বেনুর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী ও জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কবি অসীম সাহা, মারুফুল ইসলাম, তারিক সুজাত ও অ্যাডভোকেট আফজাল হোসেন।
কবি লুৎফুর রহমান চৌধুরী সম্মাননা স্মারক লাভ করায় "বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ" ও "বঙ্গবন্ধু লেখক পরিষদ" এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই সম্মাননা আমাকে আমার আগামীদিনের পথ চলার অনুপ্রেরণা যোগাবে। সেই সাথে তিনি তার প্রিয় লেখক,পাঠক, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন এবং শুভাকাঙ্খী যারা সবসময় পাশে থেকে বিভিন্ন ভাবে সাপোর্ট করছেন তাদেরকে ধন্যবাদ জানান।


এ জাতীয় আরো খবর