শুক্রবার, আগস্ট ১২, ২০২২

ওয়েইন স্টেট ইউনিভার্সিটি টিউশন ফি ৪.৫% বাড়িয়েছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ডেট্রয়েট, ২৫ জুন : ওয়েইন স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের পরবর্তী শিক্ষাবর্ষে  টিউশন ৪.৫% এবং রুম ভাড়া প্রায় ৪% বেশি ফি দিতে হবে। ৭-১ ভোটে শুক্রবার বোর্ড অফ গভর্নরসের অনুমোদন পেয়েছে এই প্রস্তাব।

টিউশন বৃদ্ধির অর্থ হল ফুল-টাইম আবাসিক স্নাতক শিক্ষার্থীরা টিউশন এবং ফি বাবদ ১৪,৬৭৫ ডলার প্রদান করবে, যা ২০২১-২২ সালে ছিল ১৪,০৪৩ ডলার। একটি সাধারণ প্রথম বছরের পরিকল্পনার জন্য রুম এবং বোর্ড বাবদ ব্যয় হবে ১১,৪২০ ডলার। আগামী বছর ক্যাম্পাসে বসবাসরত পূর্ণ-সময়ের শিক্ষার্থীদের জন্য খরচ মোট হবে ২৬,০০০ ডলার।
একমাত্র গভর্নর ডানা থম্পসন টিউশন এবং আবাসন বৃদ্ধির বিরুদ্ধে ভোট দিয়েছেন। তিনি বলেন, "আমাদের শিক্ষার্থীদের উপর টিউশন বাড়ানোর জন্য এটি একটি টেকসই পথ নয়।" তার মতে, বর্ধিত খরচ ওয়েইন স্টেট ইউনিভার্সিটিকে সামাজিক গতিশীলতার জায়গা হিসাবে অবমূল্যায়ন করবে। গভর্নর মার্ক গ্যাফনি যিনি বোর্ডের চেয়ারম্যান সেই তিনি বলেছেন যে টিউশন বাড়ানো কখনই সহজ নয়। তবে বিশ্ববিদ্যালয়টি তার বাজেটের ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করছে এবং "শিক্ষার্থীরা এখনও এখানে আসতে পারে" তা নিশ্চিত করার চেষ্টা করছে।
গ্যাফনি যোগ করেছেন যে ওয়েইন স্টেটের অর্ধেকেরও বেশি শিক্ষার্থী টিউশন বৃদ্ধি দেখতে পাবে না কারণ তারা অনুদান এবং বিশ্ববিদ্যালয়ের আর্থিক সহায়তা পাচ্ছে। পূর্ববর্তী বছরগুলিতে টিউশন বৃদ্ধির হার ছিল পরিমিত এবং ২০২০ সালে বাড়েনি। "আমরা কখনই এই ধরনের কঠিন সিদ্ধান্ত নিতে পছন্দ করি না," গ্যাফনি বলেন। তবে তিনি বলেন, "আমরা খুশি যে আমাদের সাহায্য করার জন্য একটি বৃত্তি প্রোগ্রাম আছে।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর