শুক্রবার, আগস্ট ১২, ২০২২

বন্যা থেকে মুক্তি পেতে জল-স্থল সমাবেশ

  • নিজস্ব প্রতিবেদক :
image

সিলেট, ২৬ জুন : বন্যা থেকে মুক্তি পেতে পরিকল্পিত পদক্ষেপের দাবিতে সপ্তাহব্যাপী জল-স্থল সমাবেশ উদ্বোধন করেছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী।  ২৪-২৫ জুন সিলেট-সুনামগঞ্জে খাবার-পোশাক-নগদ অর্থসহ বিভিন্ন সহায়তা প্রদানের পর বন্যা কবলিত এলাকায় নেতাকর্মীদেরকে নিয়ে এই সমাবেশ করেন তিনি। এসময় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, সিলেট বিভাগীয় সমন্বয়ক আহমদ আল কবির চৌধুরী, জয়নাল আবেদীন জয়, আকতার হোসাইনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২৬ জুন বন্যায় ডুবে যাওয়া বিভিন্ন অঞ্চলে অনুষ্ঠিত জল-স্থল সমাবেশে মোমিন মেহেদী বলেন, বাংলাদেশের রাজনীতিকে কলুষিত করার পাশাপাশি যারা দেশের মানুষকে কষ্টের দিকে ঠেলে দিচ্ছে, ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবির রাজনীতিক ও গণমানুষেরা তাদেরকে সতর্ক করে বলে দিচ্ছে- যদি দেশকে বন্যার হাত থেকে মুক্তির জন্য পরিকল্পিত পদক্ষেপ না নেয়, আগামীতে যদি আবারো বন্যায় ডুবে যায় আমজনতার স্বপ্নগুলো, তাহলে নিশ্চিত, তারা সরকারের মন্ত্রী-এমপি-সচিব-আমলাদেরকে জুতা পেটা করবে। তখন আর ক্ষমতা চাইলেও ক্ষমা পাবেন না, গণবিরোধী কর্মের অপরাধে দুর্নীতিবাজচক্র।  
উল্লেখ্য, নতুনধারা বাংলাদেশ এনডিবি সিলেটে গত ৩১ মে থেকে ৩ জুন পর্যন্ত ত্রাণ দিয়েছে। এবার বন্যায়ও গত ২০ জুন থেকে ত্রাণ প্রদান কার্যক্রম চলছে। দ্বিতীয় দফার বন্যায় ২৪ ও ২৫ জুন সিলেট-সুনামগঞ্জসহ বিভিন্ন এলাকায় নতুনধারার রাজনীতির প্রবর্তক কলামিস্ট মোমিন মেহেদী ত্রাণ প্রদান কার্যক্রমে নেতৃত্ব দেন এবং অন্যান্য সহৃদয়বান অর্থবান ব্যক্তিদেরকে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান। নতুনধারা বাংলাদেশ এনডিবি সঞ্চয়ি হিসাব নম্বর- ০১০০১১৬৫৫৯৮১৬, জনতা ব্যাংক, তোপখানা রোড শাখা, ঢাকা অথবা বিকাশ নম্বর-০১৭৯৫৫৬৮১৩৭-এ দান-অনুদান প্রেরণ করা যাবে বলে জানান নেতৃবৃন্দ।


এ জাতীয় আরো খবর