শুক্রবার, আগস্ট ১২, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ভারতীয় সেনাপ্রধানের

  • নিজস্ব প্রতিবেদক :
image

ঢাকা, ১৯ জুলাই : বাংলাদেশে সফররত ভারতীয় সেনাপ্রধান মনোজ পাণ্ডে প্রধানমন্ত্রী গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, তাঁরা দুই দেশের মধ্যে চলমান সামরিক সহযোগিতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এই সময় প্রধানমন্ত্রীর মূখ্যসচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন।
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ক্ষতিকর প্রভাবের উল্লেখ করে বাংলাদেশর প্রধানমন্ত্রী ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডেকে বলেন, ‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সামগ্রিকভাবে সাধারণ মানুষের জন্য ব্যাপক দুর্ভোগ সৃষ্টি করেছে। এমনকী মার্কিন যুক্তরাষ্ট্র সরকারও সেদেশের জনগণকে বার্তা পাঠিয়ে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় করতে বলছে।’ তিনি বলেন, ‘যুদ্ধের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রসহ সবাই দুর্ভোগের সম্মুখীন হচ্ছে।’
মনোজ পান্ডে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষ করে মিরপুর সেনানিবাসে ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজে (ডিএসসিএসসি) দেশি ও বিদেশি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
এর আগে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সোমবার সেনাবাহিনী সদর দপ্তরে সাক্ষাৎ করেছেন মনোজ পাণ্ডে। এছাড়া বাংলাদেশ নৌবাহিনী ও বিমানবাহিনীর প্রধানদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। আমন্ত্রণ জানানোয় বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের প্রতি কৃতজ্ঞতা জানান ভারতের সেনাপ্রধান। বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে রবিবার বাংলাদেশ সফরে আসেন ভারতীয় সেনাপ্রধান। সফর শেষে আগামী বৃহস্পতিবার ভারতে ফিরে যাবেন তিনি।


এ জাতীয় আরো খবর