শুক্রবার, আগস্ট ১২, ২০২২

হ্যামট্রাম্যাক পথমেলায় মানুষের ঢল

  • তোফায়েল রেজা সোহেল :
image

হ্যামট্রাম্যাক, ৩১ জুলাই : জমে উঠেছে হ্যামট্রাম্যাক ডাইভার সিটি ফেস্টিবল আয়োজিত পথমেলা। গতকাল শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় দর্শনার্থীদের ঢল নামে মেলায়। করোনার কারণে গত তিন বছর মেলা উদযাপন করা হয়নি। তিন দিনের এ পথমেলা গত শুক্রবার (২৯ জুলাই) দুপুরে শুরু হয়েছে। এই মেলা বরাবরই উৎসব আমেজে মুখরিত থাকে। এবারের মেলায়  হরেক রকম পণ্যের পসরা সাজিয়ে বসেছে ৪০টিরও বেশি স্টল। রয়েছে হরেকরকম খাবারের স্টলও। এছাড়া মেলায় চাকুরী প্রত্যাশীদের জন্য স্টল খুলেছে এনওয়াইএক্স ইনক। ট্রিপল এ ইন্সুরেন্স কোম্পানির একটি স্টলও রয়েছে।


প্রথম তিন ক্রেতা- দর্শনার্থীদের ঢল না থাকলেও গতকাল শবিনার দুপুরের পর থেকে বাড়তে থাকে দর্শনার্থীদের সংখ্যা। কেউ এসেছেন পরিবারের সদস্যদের নিয়ে, কেউবা বন্ধুদের সঙ্গে দল বেঁধে।  সন্ধ্যার পর দর্শনার্থীদের পদভারে মুখোরিত হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। মেলাকে ঘিরে উৎসবের আমেজ দেখা দিয়েছে।


অনুষ্ঠানে সমাবেত হাজার হাজার দর্শক-শ্রোতাদের শুভেচ্ছা জানান মেলার অন্যতম উদ্যোক্তা বদরুল হুদা নাজেল। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাদাত হোসেন মিন্টু, মাহবুব রাব্বি, শোভন, আফাজ, সাইফুল, পারভেজ প্রমুখ। সঙ্গীত পরিবেশন করেন বাউল সম্রাট কালা মিয়া, জিল্লুর রহমান ও শর্মিলা দেব শর্মি। 


দর্শক-শ্রোতারা করতালিতে শ্রদ্ধা জানান বাউল শিল্পী কালা মিয়াকে। কালা মিয়া তার সুরের জাদুতে মাতিয়ে তুলেন দর্শক-শ্রোতাদের। সাথে কণ্ঠ মিলান অগণিত দর্শক। আজ মেলার শেষ দিনে দর্শক  মাতাতে মঞ্চে উঠবেন বাউল শিল্পী বাউল শিল্পী কালা মিয়া ও বাউল শিল্পী লাবনী আক্তার।


মেলার আয়োজকদের পক্ষ থেকে ১৫০০ শিশু শিক্ষার্থীকে বিনামূল্যে স্কুল ব্যাগ, নোট প্যাড ও পেন্সিল দেওয়া হবে আজ। শেষ পর্বে থাকবে  আকর্ষনীয় র‌্যাফেল ড্র। এতে গাড়িসহ থাকছে নানা আকর্ষণীয় পুরস্কার।


এ জাতীয় আরো খবর