শুক্রবার, আগস্ট ১২, ২০২২

চাকরির বাজারে কঠিন পরিস্থিতির মুখোমুখি কলেজের শিক্ষার্থীরা

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

নিউইয়র্ক, ০২ আগস্ট : মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরির সুযোগ রেকর্ড উচ্চতার কাছাকাছি এবং বেকারত্বও ব্যাপক হারে কমেছে। কিন্তু একটি বিভাগ গড়ের চেয়ে শ্রমবাজারে কঠিন পরিস্থিতির মুখোমুখি। তারা হলেন- কলেজের সদ্য স্নাতকধারীরা।

শুক্রবার ফেডারেল রিজার্ভ ব্যাংক অফ নিউইয়র্কের প্রকাশিত তথ্য অনুসারে, ২০২১ সালের শুরু থেকে, স্নাতক ডিগ্রি বা তার বেশি বয়সী ২২ থেকে ২৭ বছর বয়সীদের বেকারত্বের হার প্রতি মাসে জাতীয় গড়কে ছাড়িয়ে গেছে। গত মাসে ব্যবধান দাঁড়িয়েছে ০.৬ শতাংশ পয়েন্টে।
২০১৮ সালের মাঝামাঝি সময়ে শুরু হওয়া একটি প্রবণতাকে মহামারী যুগ আরও বাড়িয়ে দিয়েছে। নতুন স্নাতকরা শ্রমবাজারে প্রায় তিন দশক ধরে যে সুবিধা উপভোগ করেছিল তার বিপরীত অবস্থান এখন। ১৯৯০ থেকে ২০১৮ পর্যন্ত, অন্যান্য কর্মীদের তুলনায় তাদের চাকরি খোঁজার আরও ভাল সুযোগ ছিল বলে উপাত্তে দেখা যায়।
শিক্ষিত তরুণ আমেরিকানদের জন্য সবচেয়ে খারাপ সময় ছিল ২০২০ সালের গ্রীষ্মকাল, যখন লক্ষ লক্ষ কোভিড -১৯ সংকটের শীর্ষে স্নাতকধারী হয়েছিল। অর্থনীতির অবস্থা খারাপ হওয়ায় তাদের অনেকের চাকরি নিয়োগকর্তাদের দ্বারা বাতিল হয়ে যায়। অর্থনীতি আবার পুনরায় ‍উন্নত হওয়ার সাথে সাথে তরুণ স্নাতকদের জন্য কর্মসংস্থানের উন্নতি হলেও সাম্প্রতিক মাসগুলিতে ব্যবধান আবার প্রসারিত হতে শুরু করেছে। মার্চ মাসে সামগ্রিক বেকারত্বের হার, তিন মাসের চলমান গড়ের সাথে মসৃণ, ছিল ৩.৮% এবং সাম্প্রতিক স্নাতকদের ৪% এ দাঁড়িয়েছে। জুনের মধ্যে, জাতীয় হার কমেছে ৩.৫%, যখন তরুণ স্নাতকদের হার বেড়ে ৪.১% হয়েছে।

Source : http://detroitnews.com


এ জাতীয় আরো খবর