শুক্রবার, আগস্ট ১২, ২০২২

হুইটমারের বিরুদ্ধে লড়বেন রিপাবলিকান টিউডর ডিক্সন

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

গ্র্যান্ড র‌্যাপিডসের অ্যামওয়ে গ্র্যান্ড প্লাজায় বক্তব্য রাখছেন বিজয়ী টিউডর ডিক্সন/Photo : Dale G. Young, Special to The Detroit News.

গ্র্যান্ড র‌্যাপিডস, ০৩ আগস্ট : টিউডর ডিক্সন, একজন রক্ষণশীল ভাষ্যকার এবং প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ শক্তিশালী মিত্রদের সমর্থনে জয়ী প্রথমবারের মতো প্রার্থী। আগামী নভেম্বরে ডেমোক্র্যাটিক গভর্নর গ্রেচেন হুইটমারকে চ্যালেঞ্জ জানাতে মিশিগান রিপাবলিকান পার্টির মনোনীত প্রার্থী হলেন তিনি।
প্রাইমারিতে রিপাবলিকানদের প্রতিযোগীতায় প্রত্যাশিত ভোটের প্রায় ৮২% গণনা করা হয়েছে যার মধ্যে ডিক্সন পেয়েছেন ৪০%। ব্লুমফিল্ড টাউনশিপের ব্যবসায়ী কেভিন রিঙ্ক প্রায় ২২% ভোট পেয়ে তার চেয়ে অনেক পিছিয়ে ছিলেন। ম্যাটাওয়ানের চিরোপ্যাক্টর গ্যারেট সোলদানোর ১৮% ভোট ছিল, অ্যালেনডেলের রিয়েল এস্টেট ব্রোকার রায়ান কেলির ছিল প্রায় ১৫%, এবং ফার্মিংটন পাহাড়ের যাজক রাল্ফ রিব্যান্ডের ছিল ৪%। রাত ৯ টার পরপরই একটি টুইটে, মিশিগান জিওপি ডিক্সনকে "আমাদের গভর্নর প্রার্থী এবং আমাদের রাজ্যের পরবর্তী গভর্নর" হিসাবে বর্ণনা করেছে। রিঙ্ক পরে বার্মিংহামে একটি ইভেন্টে তার সমর্থকদের বলেছিলেন যে তার প্রচারাভিযান শেষ হয়েছে এবং সোলদানো জানিয়েছেন যে তিনি নভেম্বরে ডিক্সনকে ভোট দেওয়ার পরিকল্পনা করছেন।
গ্র্যান্ড র‌্যাপিডসের অ্যামওয়ে গ্র্যান্ড প্লাজার অভ্যন্তরে একটি ইভেন্টে বক্তৃতা করার সময়, ডিক্সন "এই লড়াইয়টাকে যুদ্ধ হিসেবে বর্ণনা করেন। তিনি বলেন, "এটি একজন রক্ষণশীল ব্যবসায়ী মহিলা এবং মা এবং একজন কট্টর বাম জন্মদানকারী পিতামাতা এবং ক্যারিয়ার রাজনীতিবিদদের মধ্যে একটি মহাকাব্যিক যুদ্ধ হতে চলেছে," ডিক্সন একজন মায়ের জন্য লিঙ্গ-নিরপেক্ষ শব্দ উল্লেখ করেন।
ডিক্সন তার চার মেয়েসহ তার সমর্থকদের এবং তার পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন। ডিক্সন বলেন, " এই মেয়েরা আমি তোমাদের এবং মিশিগানের প্রতিটি শিশুর জন্য এই লড়াই করছি যাতে আগামী চার বছর সুযোগ-সুবিধা পাও তোমরা। ক্লাসরুম বন্ধ হেবে না এবং মুদির দোকানের বিলও বেশি দিতে হবে না কাউকে।" তার বক্তৃতায় ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি এবং হুইটমারের করোনভাইরাস মহামারী পরিচালনার উপর গুরুত্ব দেওয়া হয়েছে। এই বিষয়গুলিই  হুইটমারের বিরুদ্ধে তার প্রচারণার কেন্দ্রবিন্দু হবে। "তিনি বাইডেনের ওপরও চটেছেন। তিনি বলেছেন, বাইডেন আমাদের অর্থনীতিকে মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছেন," ডিক্সন বলেছিলেন। "আমরা শিক্ষায় অনেক বছর হারিয়েছি। আমরা আমাদের ব্যবসা হারিয়েছি। আমরা আমাদের জীবনের সঞ্চয় হারিয়েছি, এবং আমরা আরও অনেক কিছু হারিয়েছি।"
ডিক্সন (৪৫) মুস্কেগন কাউন্টির নর্টন শোরসের বাসিন্দা। নির্বাচনের দিনে তিনি গতি পেয়েছিলেন এবং নির্বাচনের রাতে প্রথম দিকে ফিরে আসার ক্ষেত্রে একটি শক্ত অবস্থান তৈরি করেছিলেন। তিনি মিশিগান রিপাবলিকানদের গভর্নরের জন্য প্রথম মহিলা মনোনীত হন এবং জিওপি-এর প্রতিযোগী উইং থেকে সমর্থনের কারণে গর্ব করেন। ডিক্সন এবং তার সমর্থকরা যুক্তি দিয়েছিলেন যে তিনি যুদ্ধক্ষেত্রের রাজ্যে রিপাবলিকানদের হুইটমারকে অপসারণে তাদের সেরা সুযোগ দিয়েছেন। স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ডিক্সন মিশিগান চেম্বার অফ কমার্স, মিশিগানের পুলিশ অফিসার অ্যাসোসিয়েশন এবং মিশিগানের রাইট টু লাইফ অন্তর্ভুক্ত করে একটি জোট তৈরি করেছিলেন। মঙ্গলবার বিকেলে স্প্রিংপোর্টের জ্যাকসন কাউন্টি গ্রামে তাকে ভোটদানকারী জিওপি ভোটার লিন্ডা মিলডার বলেন, "আমি হুইটমারকে আবার দেখতে চাই না।" "এবং আমি নিশ্চিত করতে চাই যে সবাই জানুক তারা কি করছে।"
মিল্ডার বলেছিলেন যে তিনি ডিক্সনকে ভোট দিয়েছেন কারণ তিনি তাকে হুইটমারের বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী জিওপি প্রার্থী হিসাবে মনে করেন। মিল্ডার আরও বলেন, ট্রাম্পের অনুমোদন তার সিদ্ধান্তের একটি কারণ ছিল, কিন্তু একমাত্র বিবেচনা ছিল না। কিন্তু এক বিবৃতিতে, হুইটমার প্রচারণার যোগাযোগ পরিচালক মায়েভ কোয়েল বলেছেন, ডিক্সন মিশিগানকে পিছিয়ে দেবেন, গর্ভপাতের বিরুদ্ধে তার অবস্থান উল্লেখ করে এবং তিনি "আমাদের গণতন্ত্রে অবিশ্বাসের বীজ বপন করবেন" বলে দাবি করেছেন। "যদিও ডিক্সন তার প্রচারাভিযানকে বিশেষ আগ্রহ এবং রাজনৈতিক অভ্যন্তরীণদের থেকে সমর্থন আকর্ষণ করার দিকে মনোনিবেশ করেছেন। "

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর