শুক্রবার, আগস্ট ১২, ২০২২

আটলান্টিক সিটিতে পাঁচদিনব্যাপী ‘গনেশ চতুর্থী উৎসব’ শুরু ৩১ আগস্ট

  • সুব্রত চৌধুরী, আটলান্টিক সিটি থেকে :
image

আটলান্টিক, (নিউজার্সি) ০৪ আগস্ট :  রাজ্যের আটলান্টিক সিটিতে আগামী ৩১ আগষ্ট বুধবার থেকে ৪ সেপ্টেম্বর, রবিবার পর্যন্ত   পাঁচদিনব্যাপী ‘গনেশ চতুর্থী উৎসব’ অনুষ্ঠিত হবে। আটলাণ্টিক কাউন্টির প্রবাসী হিন্দুদের উদ্যোগে  নগরীর ৫৪৫, নর্থ আলবেনি এভিনিউতে অবস্থিত  ‘বেদের ফিল্ড’ এর সুবিশাল প্রান্তরে  এ  উৎসবের আয়োজন করা হয়েছে।

 ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এই আপ্তবাক্য অন্তরে ধারন করে বিগত বছরের সাফল্যের ধারাবাহিকতায় এবার  আরো ব্যাপক ও বর্ণাঢ্য আয়োজনে “গনেশ চতুর্থী উৎসব” উদযাপিত হবে। উৎসবের বর্ণাঢ্য আয়োজনের মধ্যে রয়েছে গনেশ পুজা, আরতি, ভজন- কীর্তন পরিবেশন, শিশু-কিশোরদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান, সম্মাননা স্মারক প্রদান, বলিউড সংগীত রজনী, গর্বা ও ডান্ডিয়া অনুষ্ঠান, প্রসাদ বিতরণ ইত্যাদি।

আয়োজকরা আশা করছেন, পাঁচদিনব্যাপী অনুষ্ঠিতব্য ‘গনেশ চতুর্থী উৎসব’এ যুক্তরাষ্ট্রের  প্রভাবশালী কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ, নিউ জার্সি রাজ্যের সিনেটর ভিনসেন্ট জে পলিস্তিনা, এসেম্বলিম্যান ডন গার্ডিয়ান, আটলান্টিক কাউন্টির শেরিফ এরিক শেফলার, আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল সিনিয়র, আটলান্টিক কাউন্টির কমিশনারবৃন্দ, আটলান্টিক সিটির কাউন্সিলরবৃন্দ, আটলান্টিক সিটি স্কুল জেলার সুপারিটেনডেণ্ট ডঃ মিসেস লা কোয়েটা স্মল, আটলান্টিক কাউন্টির ডেমোক্র্যাট কমিটির চেয়ারম্যান মাইক সুলেমান, আগামী নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের জাতীয়  নির্বাচনে কংগ্রেসম্যান পদে  প্রতিদ্বন্দ্বিতাকারী ডেমোক্র্যাট দলীয় প্রার্থী টিম আলেকজান্ডার সহ অন্যান্য প্রার্থীরা, মূলধারার রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ যোগ দিবেন।
‘গনেশ চতুর্থী উৎসব’ উপলক্ষে দীপক শাহকে সভাপতি, রকিকে সহসভাপতি, কিশোর কালসারিয়া ও মনোজিৎ সাহাকে সাধারন সম্পাদক ও শান্তনু সরকারকে কোষাধ্যক্ষ করে ‘আয়োজক কমিটি’ গঠন করা হয়েছে।
‘গনেশ চতুর্থী উৎসব’ সফল করার লক্ষ্যে নেপথ্যে চালিকাশক্তি হিসাবে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন  কমিউনিটি ব্যক্তিত্ব বিনোদ ভেলোর, প্রভীন ভিগ, আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী ও পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার। আয়োজকরা জানিয়েছেন, ‘গনেশ চতুর্থী উৎসব’ সবার জন্য উন্মুক্ত এবং এতে অংশগ্রহনের জন্য কোন ধরনের ফি লাগবে না। আয়োজকরা জাতি- ধর্ম- বর্ণ  নির্বিশেষে  ‘গনেশ চতুর্থী উৎসব’এ অংশগ্রহন করে তা সফল করার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন।


এ জাতীয় আরো খবর